নারী ও শিশু নির্যাতনকারীরা অধিকাংশই ক্ষমতাসীন দলের : রিজভী

Slider রাজনীতি


ঢাকা: সরকারের আনুকূল্য পাওয়ার কারণেই নারী ও শিশু নির্যাতন সরকার ঠেকাতে পারছে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। নারী ও শিশু নির্যাতন যারা করছেন তারা অধিকাংশই ক্ষমতাসীন দলের লোক দাবি করে তিনি বলেছেন, ক্ষমতাসীন দলের লোক বলেই তারা পার পেরে যাচ্ছেন।

আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অঙ্গসংগঠন জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

কিশোরগঞ্জের বাজিতপুরে চলন্ত বাসে নার্স শাহিনুর আক্তার তানিয়াকে গণধর্ষণ ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি এবং ফাঁসির দাবিতে এ মানববন্ধন করা হয়।

রিজভী বলেন, নারী নির্যাতন নির্মূল করার দায়িত্ব সরকারের। কিন্তু নির্মূল করা তো দূরে থাক, আমরা অনেক সময় উস্কানি দিতেও দেখেছি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদের বিষয়ে রিজভী বলেন, শনিবার সালাউদ্দিন আহমেদের গুম দিবস। আজকে তিনি ভারতে কেনো? কারণ তিনি মেধাবী ছাত্র বলে, তিনি সরকারি চাকরি করতেন, পরে তিনি রাজনীতিতে যোগ দিয়েছেন, মন্ত্রী হয়েছেন এবং কয়েকবার এমপিও ছিলেন। কিন্তু এক অন্ধকারের মৃত্যুকূপের মধ্যে তাকে ফেলে দিয়ে রাখা হয়েছে। আজ সেখানে তিনি এক মানবেতর জীবন-যাপন করছেন। এখন তার নামই হয়ে গেছে গুম সালাউদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *