সালমানকে লেখা গণধর্ষিতার চিঠি ভাইরাল

Slider বিনোদন ও মিডিয়া

 

salman_220203

 

 

 

 

 

সুনীতা কৃষ্ণন পেশায় সমাজকর্মী; পেয়েছেন পদ্মশ্রী সম্মাননাও। আজ তিনি খবরের শিরোনামে। না! এ সব কারণ তাকে লাইমলাইটে আনেনি। বরং সালমন খানকে তার লেখা একটি খোলা চিঠি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

‘সুলতান’ ছবির শুটিং প্রসঙ্গে মঙ্গলবার সালমন মন্তব্য করেন, ‘নিজেকে ধর্ষিতা নারীর মতো মনে হতো।’ সেই প্রসঙ্গেই সুনীতা তাকে এই খোলা চিঠি লিখেছেন।

সুনীতার একটি অন্য পরিচয়ও রয়েছে। তিনি নিজেও গণধর্ষণের শিকার হয়েছিলেন। তবে লড়াকু সুনীতা জীবনের সেই পর্ব কাটিয়ে উঠেছিলেন স্রেফ মনের জোরে। সালমনকে লেখা খোলা চিঠিতে রীতিমতো আক্রমণাত্মক তিনি।

সুনীতা লিখেছেন, ‘আমি ওই লোকটার নাম করতে চাই না। যে এ সব কথা বলতে পারে, তার নাম করে চিঠি লিখলে তাকে অনেক বেশি সম্মান দেওয়া হয়ে যায়। যেটা ওই লোকটা একেবারেই সেটা ডিজার্ভ করে না। তাই আপনি-আজ্ঞে করার ভণ্ডামিটা করতে পারব না।

আসল কথাটা হলো, নিজেকে ওর ধর্ষিতা মনে হচ্ছিল। তাই তো? অন্তত তেমনটাই তো বলেছে। এই কমেন্টে ধর্ষণ ব্যাপারটা খুব সাধারণ, গুরুত্বহীন বলে মনে হয়েছে। ওর কাছে সেটা হতে পারে। কিন্তু বাকি সমাজও কি এটা ভাবে? আমাদের সকলের কাছেই কি ধর্ষণ ব্যাপারটা এতোটাই সহজ?

মানছি, লোকটাকে ভালোই দেখতে। ট্যালেন্টও আছে। সেজন্যই সে স্টার। যার এত খ্যাতি, তার একটা দায়িত্ব থাকবে না? যা খুশি বলে দিলেই হলো? বাস্তবে ধর্ষণের কোনও গুরুত্ব না বুঝেই সিনেমায় যা দেখানো হয়, তার ভিত্তিতে একটা কমেন্ট করে দিল। এখন দেখছি এই ‘রেপ কালচার’-এর মধ্যে আমরা যেন খুব বেশি করে ঢুকে পড়ছি। আর না বুঝে এসব কথা বলে আরও বিষয়টাতে ইন্ধন দিচ্ছি।

শেষে শুধু একটাই কথা বলব, যারা পারভার্ট তারাই এসব কথা বলতে পারে। আমাদের সকলকে অপমান করেছে ও। তাই ওই লোকটা এই সমাজের লজ্জার কারণ।’ সূত্র: আনন্দবাজার পত্রিকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *