জেলা পরিক্রমা-২৪, জিসিসিতে পত্রিকায় উঠলে কমিশনের হার বাড়ে

Slider গ্রাম বাংলা টপ নিউজ

11071749_834534223304655_6980573751517973349_n

 

 

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর থেকে ফিরে: গাজীপুর সিটিকরপোরেশনের অনিয়ম পত্রিকায় উঠলে কমিশনের হার বেড়ে যায়। সম্প্রতি এমন ঘটনায় নগরবাসী হতভাগ। এতে ক্ষতিগ্রস্থ হচ্ছেন নগরবাসী।

জিসিসির একজন ঠিকাদার অভিযোগ করেছেন, ছোটখাট  বিলের জন্য ৫% দিতে হত। অন্য সব ১০% কমিশন ছিল। কিন্তু গ্রামবাংলানিউজটোয়েন্টিফোরডটকম এর ধারাবাহিক সিরিজে জিসিসির অনিয়মের সংবাদ আসার পর কমিশন ১% করে বেড়ে গেছে।

জিসিসির একটি সূত্র জানায়, এবার ঈদ উপলক্ষ্যে ত্রান তহবিল থেকে সাহায্য দেয়ার পরিমান অতীতের সকল মাত্রা ছাড়িয়ে যেতে পারে। কারণ জিসিসির মেয়রের চেয়ারে বসা ব্যাক্তি একই মেয়াদে পরিবর্তনশীল হওয়ায় চেয়ার টিকিয়ে রাখতে ঈদকে সামনে রেখে ত্রান তহবিলে চাপ বাড়ছে। দরিদ্র লোক ছাড়াও এবার অজ্ঞাত পেশার লোকদের ভীড়ও আছে।

সূত্র বলছে, চেয়ার টিকানোর কাজে যাদের অংশ গ্রহন ও সহযোগিতা লাগছে বা লাগবে তাদেরকে জিসিসির পক্ষ থেকে সম্মানী দেয়ার জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে। সুতরাং সকল সম্মানীর চাপ পড়ছে ত্রান তহবিলের উপর।

এদিকে  জিসিসির কাউন্সিলর, ঠিকাদার ও অন্যান্য সুবিধাবাদী লোকেরা এবার ঈদে জিসিসি থেকে ভাল কিছু আশা করেছেন। কারণ মেয়রের চেয়ারে কখন পরিবর্তন আসে ঠিক নেই। কারণ কারারুদ্ধ মেয়র কখন সরকারের বা আদালতের নির্দেশে চেয়ারে ফিরে আসেন ওই আশঙ্কায় জিসিসিতে আতঙ্ক আছেই। ফলে নিজের চেয়ার ধরে রাখতে ভাপ্রাপ্ত মেয়র সব দিক ভালভাবেই দেখ ভাল করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *