গাজীপুরে জুয়া-নগ্ননৃত্য বন্ধে রীট, গাজীপুরের ডিসি-এসপিসহ ৮জনকে রুল

Slider গ্রাম বাংলা টপ নিউজ বাংলার আদালত

nach20

 

 

গাজীপুর  অফিস: গাজীপুর সদর ও শ্রীপুর উপজেলার বিভিন্নস্থানে অবৈধভাবে নগ্ননৃত্য, জুয়া, হাউজি ও মাদকের আসর বন্ধে নির্দেশনা দিয়ে হাইকোর্ট গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, জয়দেবপুর থানা ও শ্রীপুর থানার ওসিকে রুল জারি করেছেন ।

গাজীপুর নাগরিক কমিটির সভাপতি জুলিয়াস চৌধুরীর দায়ের করা রিট পিটিশনের (৫২১৮/২০১৬) প্রেক্ষিতে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাই কোর্ট বিভাগের ৩নম্বর কোর্টের বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজ্জাক-আল-জামিলের সমম্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। ১৯ জুন এর পূর্ণাঙ্গ রায় প্রকাশ পেয়েছে। ওই তিন কর্মকর্তা ছাড়াও রিটকারী স্বরাষ্ট্র সচিব, গাজীপুরের জেলা প্রশাসক, গাজীপুরের পুলিশ সুপার এবং হাউজির আয়োজক জসিম উদ্দিনকে বিবাদী করেছেন।

গাজীপুর নাগরিক কমিটির সভাপতি জুলিয়াস চৌধুরী জানান, এছাড়াও হাইকোর্টের ওই রুলে কেন এগুলো চলছে তা জানিয়ে বিবাদীদের চার সপ্তাহের মধ্যে লিখিতভাবে জানাতে বলা হয়েছে। বাদি আরো জানান, এক শ্রেণীর দুর্নীতিগ্রস্ত পুলিশ কর্মকর্তা ও কতিপয় সাংবাদিকদের ম্যানেজ করে ওইসব আসর চলছে। এতে উঠতি বয়সের তরুন-যুবকসহ বিভিন্ন বয়সী মানুষ বখে যাচ্ছে এবং বিপথে যাচ্ছে।

এব্যাপারে গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাহেনুল ইসলাম জানান, আমরা এ ধরণের কোন নির্দেশনা সোমবার বিকেল পর্যন্ত হাতে পাইনি।তবে সম্প্রতি কয়েক দফা অভিযান চালিয়ে আমরা ওইসব আসর গুড়িয়ে দিয়েছি, এমনকি জুয়ার আসরে অগ্নিসংযোগ করা হয়েছে। তারপরও শুনেছি ওইসব চলছে। আবারো উচ্ছেদ অভিযান চালানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *