জেলা পরিক্রমা- গাজীপুর -২০- কেউ খায় না কেউ পায় না

Slider গ্রাম বাংলা জাতীয় ফুলজান বিবির বাংলা বিচিত্র বিনোদন ও মিডিয়া লাইফস্টাইল

12219527_1661122130793742_1525668336632640353_n

 

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর থেকে ফিরে: রাজনৈতিক দুর্বৃত্তায়নের কারণে ক্ষমতার ভারসাম্য না থাকায় গাজীপুর সিটিকরপোরেশনের মেয়র, কাউন্সিলর, কর্মকর্তার ও কর্মচারী পর্যন্ত সুবিধা  অসুবিধার স্রোতে আসা যাওয়া করেন।

অনুসন্ধানে জানা যায়, আওয়ামীলীগ ক্ষমতায় থাকা অবস্থায় প্রথম মেয়র হয় বিএনপির লোক। কাউন্সিলরও অনেক হয়ে যায় বিএনপি থেকেই। কিন্তু আওয়ামীলীগ ক্ষমতায় থাকার কারণে বিএনপির মেয়র ও কাউন্সিলররা অসুবিধায় পড়েন। কাজ কর্মে তারা নানা বাঁধার সম্মুখিন হয়। দলীয় অসুবিধা দূর করতে মেয়র এম এ মান্নান মন্ত্রী ও এমপিদের সঙ্গে গোপন লিঁয়াজোও করতে থাকেন। একই সঙ্গে আওয়ামীলীগ সমর্থিত কাউন্সিলরগন বিশেষ সুবিধা পান। রাজনৈতিক ভাবে বিরোধী শিবিরে থাকায় মেয়রের দলীয় লোক হয়েও সুবিধা পান নি বিএনপির কাউন্সিলরগন। ফলে নিজেদের সুবিধা নিশ্চিত করতে বিএনপির কাউন্সিলরগন আওয়ামীলীগের কাউন্সিলরদের সঙ্গে লিঁয়াজো করেন। বর্তমানে জিসিসিতে আওয়ামীলীগের দখলে আছে মেয়রের পদ সহ অধিকাংশ কাউন্সিলর।

গাজীপুর সিটিকরপোরেশনে ক্ষমতার জোয়ার ভাটায় সুবিধা আদায়ে কাউন্সিলররাও মতাদর্শ বদল করেন। মুখে একটা ও মনে একটা ধারণা পোষন করে স্বার্থ হাসিল করার কাজে ব্যস্ত রয়েছেন। ফলে জিসিসির কেউ খায় না আবার কেউ পায় না এই রীতি চালু হয়ে গেছে। আজ যিনি খেতে খেতে বেমালুম গায়েব কাল হয়ত তিনি মাথায় হাত দিয়ে বসে আছেন। 

অচিরেই আসছে জিসিসির ছায়া মেয়র——-!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *