জেলা পরিক্রমা-১৭। জিসিসির বিরুদ্ধে দুদকের মামলায় ফেঁসে যাচ্ছেন অনেকে

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা বাংলার মুখোমুখি

images

 

 

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর অফিস: গাজীপুর সিটিকরপোরেশনের সাময়িক বরখাস্ত হওয়া কারারুদ্ধ মেয়র অধ্যাপক এম এ মান্নান সহ দুই জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন দুদক। এই মামলায় ত্রান ও দরিদ্র তহবিলের প্রায় ৫০ লাখ টাকা আত্মসাৎ এর অভিযোগ আনা হয়েছে।

সোমবার গাজীপুর জেলা সদর জয়দেবপুর থানায় এই মামলা হয়। মামলার বাদী দুদকের উপ-পরিচালক মোঃ সামছুল আলম। মামলায় তৎকালিন মেয়র মান্নান ও হিসাব রক্ষন অফিসার মোঃ গোলাম কিবরিয়াকে আসামী করা হয়েছে।

মামলার বিবরন থেকে জানা যায়, ১৮/৮/১৩ থেকে ২/২/১৫ পর্যন্ত গাজীপুর সিটিকরপোরেশন ত্রান ও দরিদ্র তহবিলে ১ কোটি  ৩ লাখ ৮ হাজার ১৩২ টাকা আয় করে। এর মধ্যে ৯০ লাখ ৪৭ হাজার ৮৪৬ টাকা ব্যয় দেখানো হয়। এই ব্যয়ের মধ্যে ৯৯৯টি ভাউচারে গ্রহিতার স্বাক্ষর নাই।  এই ভাউচার গুলোর মোট ব্যয় ৪৯ লাখ ১ হাজার ৮৪৮ টাকা।

অনুসন্ধানে জানা যায়, আওয়ামীলীগ সরকারের আমলে বিএনপির নেতা অধ্যাপক এম এ মান্নান পদ নিয়ে টিকে থাকার জন্য সব সময় ভয়ে আতিঙ্কত থাকতেন। ওই অবস্থায় যে কোন আওয়ামীলীগ নেতা কোন কাজ নিয়ে আসলে তিনি ভয়েই তা করে দিতেন।

সূত্র বলছে, ত্রান ও দরিদ্র তহবিলের ব্যয়িত টাকার মধ্যে  অধিকাংশ আওয়ামীলীগ নেতার তদ্বিরে ও স্থানীয় কাউন্সিলরের লিখিত সুপারিশে মঞ্জুর

করা হয়েছে। ফলে ভাউচার গুলি যদি প্রতারনার আলামত হয় তবে প্রতিটি ভাউচারের গ্রহীতা ও সুপারিশকারী কাউন্সিলর ও ফেঁসে যেতে পারেন এই মামলায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *