সম্পাদকীয়: খুনের প্রতিযোগিতা চলছে

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা রাজনীতি সম্পাদকীয় সারাদেশ

untitled-1_216725_217106

 

আইন শৃঙ্খলা বাহিনী মানুষ মারছে। জঙ্গীরাও মারছে মানুষ। আবার আইন শৃংঙ্খলা বাহিনীর এক সদস্যের স্ত্রীকেও খুন করা হয়েছে। যারা খুন করছেন আর যারা খুন হচ্ছেন সকলেই মানুষ। পার্থক্য হল, কেউ খুন হচ্ছেন সরকারী লোকের হাতে। কেউ বা বেসরকারী লোকদের হাতে। এই দুই বাহিনীর মধ্যেে এখন চলছে খুুনের প্রতিযোগিতা।

রাজধানী ঢাকা ও গাইবান্ধায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছে। গতকাল বুধবার দিবাগত রাতে কথিত এই বন্দুকযুদ্ধের ঘটনাগুলো ঘটে। রাজধানীর রামপুরা ও তুরাগ থানা এলাকায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’ হয়েছে। এতে দুজন নিহত হয়। অন্যদিকে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে সন্দেহভাজন জেএমবির সদস্যদের ‘বন্দুকযুদ্ধ’ হয়েছে। সেখানে একজন নিহত হয়েছে।

রামপুরার ঘটনা সম্পর্কে র‍্যাব-৩ জানিয়েছে, কামাল পারভেজ নামের এক সশস্ত্র ছিনতাইকারীকে গতকাল দুপুরে ধরা হয়। রাতে তাকে নিয়ে অভিযানে যায় র‍্যাব। বালুর মাঠ এলাকায় তার সহযোগীদের সঙ্গে র‍্যাবের বন্দুকযুদ্ধ হয়। এতে কামাল নিহত হন। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

তুরাগ থানা এলাকার ঘটনা সম্পর্কে র‍্যাব-১ জানায়, চৌকি বসিয়ে তল্লাশির সময় একদল ছিনতাইকারীর সঙ্গে র‍্যাবের গুলিবিনিময় হয়। এতে একজন নিহত হয়। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

এদিকে, গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার পুলিশ জানায়, গোবিন্দগঞ্জ উপজেলার শিবপুর ইউনিয়নের মালঞ্চা গ্রামের জেএমবি সদস্য জাহাঙ্গীরের বাড়িতে কয়েকজন জেএমবি সদস্য সংগঠিত হয়ে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে। এ সংবাদে রাত ১টার দিকে সেখানে পুলিশের একটি দল অভিযান চালায়। জেএমবি সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালালে জেএমবি সদস্যরা পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাতনামা এক জেএমবি সদস্যের লাশ উদ্ধার করে।

এদিকে  মুসলমান, হিন্দু, বৌদ্ধ , খৃষ্টান, আইন শৃঙ্খলা বাহিনীর লোক ও তার পরিবার খুন হচ্ছেন। খুন হচ্ছেন দেশী বিদেশী নাগরিকও। ফলে এখন চলছে খুনের প্রতিযোগিতা। জানিনা এই প্রতিযাগিতার শেষ কোথায়। 

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *