ময়মনসিংহ ১ ও ৩-এ উপ-নির্বাচনের তফসিল বৃহস্পতিবার

Slider জাতীয়

 

2016_06_07_18_12_55_uUfTCnw6OgPzdaDfOZsHINpbi2bci0_original

 

 

 

 

ঢাকা : সদ্য প্রয়াত সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-১ আসনের সাংসদ প্রমোদ মানকিন এবং ময়মনসিংহ-৩ এর সংসাদ মজিবুর রহমান ফকিরের আসনে উপ-নির্বাচনের তফসিল আগামী বৃহস্পতিবার ঘোষণা করতে যাচ্ছে নির্বাচন কমিশনের (ইসি)।

তফসিল অনুযায়ী এ দুই আসনের আগামী ১৮ জুলাই ভোটগ্রহণ হতে পারে বলে জানিয়েছেন ইসির নির্বাচন পরিচালনা শাখার কর্মকর্তারা।

ইসির কর্মকর্তারা জানান, ময়মনিসংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) এবং ময়মনসিংহ-৩ (গৌরীপুর) এর শূন্য আসনে উপ-নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে ইসি। এ লক্ষ্যে আগামী ৯ জুন বৃহস্পতিবার তফসিল ঘোষণা করা হতে পারে।

ইসির পরিকল্পিত তফসিল অনুযায়ী এ দুই আসনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় হবে ১১ জুন, প্রত্যাহারের শেষ সময় ২৯ জুন, প্রতীক বরাদ্দ ৩০ জুন এবং ভোট গ্রহণ হতে পারে ১৮ জুলাই।

প্রসঙ্গত, গত ১১ মে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গারো সম্প্রদায়ের প্রতিনিধি ও আওয়ামী লীগ নেতা প্রমোদ মানকিন জাতীয় সংসদে ময়মনিসংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের ভোটারদের প্রতিনিধিত্ব করেছেন চার বার। তার বয়স হয়েছিল ৭৭ বছর।

অপরদিকে, গত ২ মে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) সংসদ সদস্য সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মজিবুর রহমান ফকির হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতিও ছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *