শ্রীপুরে রাস্তা এখন ফসলি জমি

Slider গ্রাম বাংলা জাতীয়

DSCF8292

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের নগর হাওলা গ্রামের রাস্তার বেহাল দশায় গ্রামবাসীসহ কলকারখানার সাধারণ মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। গত কয়েক দিনের প্রবল বর্ষণে এসব রাস্তায় নতুন করে আরও খানাখন্দ দেখা দিচ্ছে। রাস্তার আশপাশের কলকারখানার অবব্যস্থাপনার জন্য রাস্তার এমন মরণ খাদ হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, গাজীপুর ইউনিয়নের সড়কগুলোর রাস্তা তুলনামূলকভাবে উপজেলার মধ্যে সব চেয়ে খানাখন্দ, কিছু গ্রামের রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দুই থেকে আড়াই বছর ধরে এসব রাস্তার কোনো সংস্কার না হওয়ায় স্থানে স্থানে তৈরি হয়েছে ছোট-বড় অসংখ্য খানাখন্দ। স্থানীয় কলকারখানার বর্জকৃত পাথর ও ইটের খোয়া বেরিয়ে এসব রাস্তায় গিয়ে রিকশা, শতশত কলকারখানার শ্রমিকসহ স্থানীয় লোকজনের চলাচল করছে ব্যহৃত হচ্ছে।

নগর হাওলা গ্রামের বাসিন্দা আব্দুল বারেক বলেন, ‘আমাদের এলাকার রাস্তাটি কয়েক বছর ধরেই ভেঙে পড়ে আছে। এ রাস্তাটি এই গ্রামের গুরুত্বপূর্ণ দুটি এলাকার মূল সড়কের সংযোগ হিসেবে ও শতশত কলকারখানার শ্রমিকের অফিস করার এক মাত্র রাস্তা। অথচ এই রাস্তাটিই চলাচলের অনুপযোগী।’

ভুক্তভোগী গ্রামের ১৬ জন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, সংস্কারের অভাবে রাস্তাগুলোর রাস্তা পোরুটি বেহাল অবস্থায় রয়েছে। এ কারণে এসব রাস্তা দিয়ে যাতায়াতকারী গ্রামবাসি অনেকটা ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে।

নগর হাওলা গ্রামে কথা হয় রিকশাচালক আনসার উদ্দিনের সঙ্গে। তিনি বলেন, চার দিন আগে তিনি অসুস্থ এক নারীকে নিয়ে হাসপাতালে যাচ্ছিলেন। অসাবধানতাবশত হঠাৎ করে একটি গর্তে চাকা পড়ে গিয়ে রিকশাটি উল্টে যায়। এতে ওই রোগী এবং তিনি উভয়েই আহত হয়েছেন। প্রবল বৃষ্টির কারণে রাস্তার একাধিক অংশে নতুন করে খানাখন্দ, কাদা হয়ে বোরু ধান ক্ষেতের জমিতে তৈরি হচ্ছে বলে তিনি জানিয়েছেন।
ইউনিয়নের নয়নপুরের পাকা রাস্তার র্কাপেটিং তুলে রাস্তার বারটা বাজিয়েছে। নয়নপুর মেডিকেল মোড় সংযোগ সড়কটির র্কাপেটিং তুলে মেঘনা গ্রুপের বজ্্র ড্রেন নেওয়া হয়েছে। এই রাস্তার দ্রুত সংস্কার দাবি জানিয়েছে স্থানীয় বাসিন্দাসহ সকলেই।

এ বিষয়ে জানতে চাইলে শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল জানান, এমন কোন অবিভোগ পাওয়া যায়নি। তবে স্থানীয় কলকারখানার জন্য রাস্তার এমন বেহাল দশা হয়েছে। আমরা এই বিষয় গুলো গুরুত্বসহ দেখছি। আশা করি সমস্যার সমাধারন হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *