মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, ভাগবাটোয়ারা করে খাওয়া যায় না—কবি আল মুজাহিদী

Slider শিক্ষা

SAMSUNG CAMERA PICTURES
গাজীপুর ২ জুন ২০১৬: একুশে পদক প্রাপ্ত কবি আল মুজাহিদী বলেছেন, মুক্তিযুদ্ধ, স্বাধীন- ভাগবাটোয়ারা করে খাওয়া যায় না। স্বাধীনতাকে দ্বিখন্ডিত করা হলে যে শূন্যতার সৃষ্টি হয়, তাতে জাতি বিপর্যস্ত হয়ে পড়ে।

আজ সকালে (বৃহস্পতিবার) গাজীপুর সদর উপজেলাধীন কচি- কাঁচা একাডেমীর সাবেক সহকারী প্রধান শিক্ষক লক্ষণ চন্দ্র দেবনাথ এর প্রথম মৃত্যবার্ষিকী উপলক্ষে আয়োজিত শিক্ষার সন্দর্শন শীর্ষক সেমিনারে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কবি আল মুজাহিদী বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে শিক্ষার্থীর চিত্ত উন্মোচন করার পেন্ডুলাম, দোলক। শিক্ষকরা হচ্ছেন জাতির হৃৎপিন্ড। শিক্ষা হচ্ছে তোলোয়ারের খাপ আর শিক্ষক হচ্ছেন খাপ ছাড়া খোলা তোলোয়ার। এই তোলোয়ার দিয়ে মানুষের ভেতরকার পশুকে হত্যা করে প্রকৃত মানুষ তৈরি করতে হবে। তিনি আরও বলেন, শিক্ষা যদি সময়োপযোগী না হয়, তাহলে সে শিক্ষার কোন মূল্য নেই। শিক্ষার বিকল্প যথার্থ শিক্ষা।

প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বক্তব্য রাখেন পঞ্চম শ্রেণির শিক্ষার্থী মো: মাহমুদুর রেজা মিশু, নবম শ্রেণির শিক্ষার্থী সায়মা মজুমদার ইনা, প্রভাষক মো: রাজিবুল আলম, অভিভাবক প্রতিনিধি আব্দুর রহমান ও প্রধান শিক্ষক সিরাজুল হক।

প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *