আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ২০

Slider জাতীয়

 

 

2016_04_01_14_26_04_6w8tce3GONavw2FsrDpwL6ugB7aTgC_original

 

 

 

 

রাজশাহী : রাজশাহীর বাঘায় আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ও একই দলের বিদ্রোহী প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩ নারীসহ দু’পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার নবগঠিত চকরাজাপুর ইউনিয়নের চকরাজপুর গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সম্প্রতি উপজেলার চকরাজাপুর বাজারে আ.লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আজিজুল আজমের কর্মী সমর্থকরা আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বাবলু দেওয়ানের নৌকা প্রতীক পুড়িয়ে দেয়। এ ঘটনার জের ধরে বাবলু দেওয়ানের ছোট ভাই শাহিন দেওয়ান বাদী হয়ে ৪২ জনের নামে থানায় মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পেক্ষিতে বৃহস্পতিবার সকালে বাঘা থানা পুলিশ চকরাজাপুর গ্রামে গিয়ে আসামি গ্রেপ্তারের চেষ্টা চালালে নৌকা প্রতীকের প্রার্থী বাবলু দেওয়ানের কর্মী সমর্থকরা বিদ্রোহী প্রার্থী আজিজুল আজমের সমর্থক বাবু নামে এক কর্মীকে মারপিট করে পুলিশে সোপর্দ করে।

পরে পুলিশ ঘটনাস্থল থেকে চলে আসলে পুনরায় বাবলু দেওয়ানের কর্মী সমর্থকরা চকরাজাপুর উচ্চ বিদ্যালয়ে গিয়ে আজিজুল আজমের সমর্থক এবং ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম মোস্তফাকে মারপিট করে আহত করে। এ খবর পেয়ে আজিজুল আজমের কর্মী সমর্থকদের মাধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে  উভয় পক্ষের মধ্যে শুরু হয় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া।

এতে বাবলু পক্ষের শাহিন, মোহাম্মদ আলী, শেখ আব্দুস সালাম, মিজান, সেলিনা, মিন্টু, গিয়াস, মমতাজ ও  সুমি এবং আজিজুল আজমের পক্ষের ফজলুল হক সিকদার ও আদিল গুরুতর আহত হয়। এই দু’জনকে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে রামেক হাসপাতালে পাঠানো হয়।

এদিকে সংঘর্ষের খবর পেয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শিমুল আক্তারের নেতৃত্বে বাঘা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনার পর ওই এলাকায় পুলিশি টহল বৃদ্ধি করা হয়েছে। এ ঘটনার পর স্থানীয় বাজারের সব দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ জানান, চকরাজাপুর দুর্গম এলাকা। সেখানে দুজন প্রার্থীর পক্ষে-বিপক্ষে আগে থেকেই বিরোধ চলে আসছিল। তবে এ ঘটনায় কোনো পক্ষই থানায় অভিযোগ করেনি।

প্রসঙ্গত, শনিবার বাঘার তিন ইউনিয়ন আড়ানী, বাউসা এবং চকরাজপুরে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *