যবিপ্রবি খুলছে ৩১ মে

Slider শিক্ষা

 

jstu20160525071841

 

 

 

 

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) খুলছে আগামী ৩১ মে। মঙ্গলবার (২৪ মে) বিশ্ববিদ্যালয় প্রশাসনের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক শেষে যবিপ্রবি’র জনসংযোগ দফতরের সহকারী পরিচালক হায়াতুজ্জামান মুকুল  জানান, আগামী ৩০ মে সকাল ১০টায় যবিপ্রবির আবাসিক হল খুলে দেওয়া হবে এবং ৩১ মে থেকে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, যবিপ্রবির ৩৪তম রিজেন্ট বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ক্যাম্পাসে সব ধরনের মিছিল, মিটিং, সভা, সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে তা অমান্য করলে বিশ্ববিদ্যালয়ের (কোড অব কন্ডাক্ট) অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

যবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মো. আব্দুস সাত্তারের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সব ডিন, বিভাগীয় চেয়ারম্যান, প্রভোস্ট, প্রক্টর, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) ও রেজিস্ট্রার বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকের শুরুতেই বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) ভাইস-চ্যান্সেলর প্রফেসর খালেদা একরামের অকাল মৃত্যুতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া এবং তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

এর আগে, গত এপ্রিল মাসে শিক্ষার্থী-নৈশপ্রহরীদের মধ্যে সংঘর্ষের জেরে কয়েকজন শিক্ষার্থী ও এক নিরাপত্তা প্রহরীকে বহিষ্কার করা হয়। পরে শিক্ষার্থীরা বহিষ্কারের প্রতিবাদে টানা ১৭দিন আন্দোলন করে। একপর্যায়ে ২৭ এপ্রিল শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে উপাচার্যসহ বিশ্ববিদ্যালয় কর্মকর্তাদের অবরুদ্ধ করেন। পরে পুলিশ ক্যাম্পাসে এসে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ২৭ শিক্ষার্থীকে আটক করে পুলিশ।

ওই দিন বিকেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের জরুরি সভায় দু’টি আবাসিক হল খালি করার নির্দেশ দেওয়ার পাশাপাশি, গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে এনে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *