দিনাজপুরে কৃষি ও পশু সম্পদ উন্নয়ন বিষয়ে মতবিনিময় অনুষ্ঠিত

Slider শিক্ষা

hstu-dinajpur-27-10-16

 

রবিউল ইসলাম, দিনাজপুর নেদারল্যান্ডের সিনিয়র বিশেষজ্ঞ প্রতিষ্ঠান ‘পাম’ এর বিশেষজ্ঞদলের সাথে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, গবেষক ও স্থানীয় ডেইরি ফার্ম উদ্যোক্তাদের কৃষি ও পশু সম্পদ উন্নয়ন বিষয়ে এক মতবিনিময় সভা আজ ২৭ অক্টোবর বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবি’র সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর মোঃ রুহুল আমিন।

বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের ডীন প্রফেসর ড. মোছাঃ আফরোজা খাতুন’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আনিস খান, পাম এর বাংলাদেশ নেপাল কান্ট্রি কো-অর্ডিনেটর মি. জোহান ভেন ডেনবার্গ এবং পাম এর ভেটেরিনারি বিশেষজ্ঞ ড. জোস্ট ডেনভার।

প্রফেসর মোঃ রুহুল আমিন বলেন, দেশে পুষ্টির চাহিদা মেটাতে ডেইরী শিল্প বিকাশের বিকল্প নেই। এ জন্য সংশ্লি¬ষ্ট বিশেষজ্ঞ এবং ডেইরী শিল্প উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে। বাংলাদেশের কৃষি ও পশু সম্পদ উন্নয়নে সহযোগীতার জন্য নেদারল্যান্ডের পাম বিশেষজ্ঞ দলকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

স্বাগত বক্তব্য রাখেন জেনেটিক্স অ্যান্ড এনিম্যাল ব্রিডিং বিভাগের চেয়ারম্যান ও পাম এর স্থানীয় প্রতিনিধি প্রফেসর ড. আব্দুল গাফ্ফার মিঞা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেনেটিক্স অ্যান্ড এনিম্যাল ব্রিডিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ রাশেদুল ইসলাম।

মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, গবেষক, স্থানীয় ডেইরি ফার্মের উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় বাংলাদেশের ডেইরি শিল্পের সমস্যা, সম্ভাবনা এবং এর বিকাশে করণীয় বিষয়ে আলোচনা করা হয়।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *