বাংলাদেশের প্রথম নারী ভিসি খালেদা একরাম আর নেই

Slider শিক্ষা

15275_vc

 

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভিসি অধ্যাপক খালেদা একরাম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি…… রাজিউন)।  গত রাতে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
বুুয়েট ভিসির ব্যক্তিগত কর্মকর্তা কামরুল হাসান এই তথ্য জানান। তিনি বলেন, নন হজকিন্স লিম্ফোমাসহ বেশ কিছু শারীরিক সমস্যায় ভুগছিলেন অধ্যাপক খালেদা একরাম। গত দশ দিন ধরে তিনি ব্যাংকক জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন। গত ১৩ই মে রাতে চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ব্যাংককে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে ১৭ই মে থেকে নেয়া হয় লাইফ সাপোর্টে।
বুয়েটের জনসংযোগ কর্মকর্তা শাহ আলম বলেন, খালেদা একরামের মরদেহ দেশে আনার ব্যাপারে তার পরিবার ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আলোচনা করে সিদ্ধান্ত নেবে। খালেদা একরামের জন্ম ১৯৫০ সালের ৬ই আগস্ট। তিনি বুয়েটের প্রথম নারী উপাচার্য ছিলেন। ২০১৪ সালের  সেপ্টেম্বরে চার বছরের জন্য উপাচার্য হিসেবে নিয়োগ পান তিনি। খালেদা একরাম বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের অধ্যাপক ছিলেন। ৪০ বছরের  বেশি সময় ধরে শিক্ষকতা করেছেন তিনি।
বুয়েট সূত্র জানায়, খালেদা একরামের বাড়ি বগুড়ায়। তবে তার জন্ম ঢাকায়। ঢাকাতেই বড় হয়েছেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একই বিদ্যালয়ে পড়েছেন খালেদা একরাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *