গায়েবানা জানাযা, সংঘর্ষ

Slider জাতীয়

 

13594_lead

 

 

 

 

চট্টগ্রামে নিজামীর গায়েবানা জানাযা নামাজকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ দুপুরে জোহরের নামাজের পর গায়েবানা জানাযা আদায়ের চেষ্টা করে জামায়াত কর্মীরা। এতে বাঁধা দিতে গেলে এ ঘটনা ঘটে। নগরীর চকবাজার এলাকার প্যারেড মাঠে জামায়াত কর্মীদের মোকাবিলায় এ সময় কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে পুলিশ।

এসময় আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে এঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানান, জানাজা পড়তে জামায়াত-শিবিরের নেতাকর্মী জড়ো হলে মাঠে প্রবেশ করতে বাধা দেয় পুলিশ। পরে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা প্যারেড মাঠের একটি ফটক ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। তখন পুলিশ একাধিক ফাঁকা গুলি করে।

ছাত্রশিবিরের নেতাকর্মীরা চট্টগ্রাম কলেজেসহ বিভিন্ন এলাকায় মিছিল করে চলে যায়। এ সময় ময়দানের পশ্চিম দিকে ছাত্রলীগের নেতৃত্বে জামায়াত ও যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে মিছিল করা হয়। এছাড়া রাজশাহীতেও গায়েবানা জানাযাকে কেন্দ্র করে সংঘর্ষের খবর পাওয়া গেছে। সেখানে জামায়াতের আমীরসহ ৫৯জন আটক হয়েছে। তবে, ঢাকার বায়তুল মোকাররমসহ দেশের বিভিন্ন স্থানে কোনও সংঘর্ষ ছাড়াই জানাযা নামায আদায় হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *