গাজীপুরে এসপি হারুন অর রশিদ ও তিন পুলিশ কর্মকর্তা সহ ১৮ জনের বিরুদ্ধে আদালতে মামলা

Slider গ্রাম বাংলা জাতীয়

115416_112

 

গাজীপুর: জোরপূর্বক জমি রেজিষ্ট্রি করিয়ে পৌনে ৪কোটি টাকা আত্মসাৎ ও সৃজিত দলিল বাতিল চেয়ে সামবার(৯ মে/১৬) গাজীপুর বিজ্ঞ ১ম যুগ্ম জেলা জজ আদালতে আদালতে মামলা দায়ের হয়েছে। দেঃ মোকদ্দমা নং-১৬৪/২০১৬।

মামলায় গাজীপুরের সাবেক পুলিশ সুপার হারুন অর রশিদ ও তিন পুলিশ কর্মকর্তা সহ ১৮ জনকে বিবাদী করা হয়েছে।

মামলার বাদী গাজীপুর সদর জয়দেবপুর থানাধীন ভোগড়া গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে এম দেলোয়ার হোসেন। মামলার মোট ১৮ জন বিবাদীর মধ্যে ১৫ নং বিবাদী গাজীপুরের সাবেক পুলিশ সুপার মোঃ হারুন অর রশিদ, ১৬ নং বিবাদী জয়দেবপুর থানার ওসি রেজাউল করিম ১৭ নং এস আই আক্রাম হোসেন ও ১৮ নং বিবাদী এস আই মিঠু শেখ।

মামলার বিবরণে বলা হয়েছে, ১৮জন বিবাদী পরস্পর যোগশাযশে বাদীকে জিম্মি করে ৫কোটি টাকার জমির পাওয়ার নামা রেজিষ্ট্রি করেন। অতঃপর বিবাদীরা বাদীকে ১ কোটি ২৫ লাখ টাকা দিয়ে বিদায় করে দেয়। এই ঘটনায় বাদী মামলা করার চেষ্টা করলে বিবাদীরারা নানা ভাবে হুমকি দেয়। হুমকির মধ্যে বাদীর মেয়ে গাজীপুর আইনজীবী সমিতির সদস্য এডভোকেট দিলারা সুলতানা সেতুকে গ্রেফতার করে ও সেতুর বাসার মালামাল লুট করে নিয়ে যায়।

প্রসঙ্গত; ২১ এপ্রিল স্থানীয় সরকার নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে গাজীপুরের তৎকালিন পুলিশ সুপার মোঃ হারুন অর রশিদ ও দুই ওসিকে প্রত্যাহার করা হয়। পরবর্তি সময় স্বরাষ্ট্রমন্ত্রনালয় পুলিশ সুপার হারন অর রশিদকে পুনরায় গাজীপুর জেলায় যোগদানের নির্দেশ দেয়। অতঃপর ৮মে পুলিশ সুপার হারুন অর রশিদ যোগদান করার কথা থাকলেও তিনি যোগদান করেননি। জানা গেছে, নির্বাচন কমিশন সচিবালয় সরকারকে নির্বাচনী তপসিল চলমান থাকা অবস্থায় প্রত্যাহরকৃত পুলিশ কর্মকর্তা মোঃ হারুন অর রশিদকে পুন;বহাল না করতে চিঠি দেয়। ফলে ৪জুন সমাপ্ত হওয়া স্থানীয় সরকার নির্বাচনের পর ১৯ জুন গেজেট প্রকাশের পূর্ব পর্যন্ত হারুন অর রশিদের গাজীপুরে যোগদান অনিশ্চিত হয়ে যায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *