কালিয়াকৈরে ইউপি নির্বাচন; সহিংসতার আশংকা

Slider গ্রাম বাংলা বাংলার মুখোমুখি

13095989_10207424363742038_9149815192853792242_n

 

গাজীপুর অফিস: ৭ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার  ৭টি ইউনিয়নের নির্বাচন। নির্বাচনের আর মাত্র তিন দিন বাকী। নিজেদের বিজয় নিশ্চিত  করতে প্রচারণা এখন তুঙ্গে।

তবে নৌকা সমর্থকরা প্রতিপক্ষকে মাঠেই থাকতে দিচ্ছেন না। প্রতিনিয়ত মাইকিং করে মটরসাইকেলের বহর নিয়ে নৌকা সমর্থকেরা আতঙ্ক সৃষ্টি করে প্রচারণা করছেন। নিজ এলাকার মিছিলে অপরিচিত লোকের ভীড় বেড়ে যাওয়ায় সাধারণ ভোটারদের মাঝে ভীতি তৈরী হচ্ছে । আর প্রতিপক্ষের কৌশলের মোকাবেলা করার জন্য নৌকা প্রতীকের প্রতিপক্ষ অপরিচিত লোকদের নির্বাচনী এলাকায় প্রবেশেও খন্ড খন্ড ভাবে বাঁধা তৈরীর চেষ্টা করছেন। ফলে যে কোন সময় সহিংসতার আশংকা বিরাজ করছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, কালিয়াকৈর উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে ৪টিতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন এবং তাদের অবস্থাও অনেকটা ভাল। এই ৪টি ইউপিতে নৌকার মাঠ ভাল না থাকায় নৌকা প্রতীকের প্রার্থীরা বেপরোয়া হয়ে গেছেন। ভোটারদের ভয় ভীতি দেখিয়ে ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য পরোক্ষভাবে হুমিকও দিচ্ছেন। নৌকায় ভোট না দিলে মেরে ফেলা হবে বলেও একাধিক হুমকির সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেছে।

ফুলবাড়িয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় গিয়ে দেখা যায়, নৌকা প্রতীকের পক্ষে মটরসাইকেল মহড়া চলছে। মহড়া থেকে ভোটারদের হুমকিও দেয়া হচ্ছে।

নৌকায় ভোট না দিলে জীবনে মেরে ফেলবেন বলে হুমকি পেয়েছেন  স্টুডিও মালিক উত্তম কুমার। একই ধরণের হুমকি পেয়েছেন বহেরাতলী গ্রামের মোঃ আলিম সহ অনেকে। নৌকা প্রতীকের প্রার্থী নিজেই হুমকি দিয়েছেন বাড়িচালা গ্রামের আনোয়ার হোসেনকে। একই রকমের  অভিযোগের যেন অন্ত নেই।

সাধারণ ভোটাররা মনে করছেন, নির্বাচনী এলাকায় বহিরাগতদের অনুপ্রবেশ ঠেকিয়ে আচরণ বিধি অনুসারে প্রচারণা করতে সকল প্রার্থীকে সমান সূযোগ করে না দিলে নির্বাচনে সহিংসতা ও  গোলোযোগের সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *