রাজকোষ চুরি: ফিলরেমের বিরুদ্ধে মামলা

Slider অর্থ ও বাণিজ্য

 

11820_int

 

 

 

 

 

 

বাংলাদেশের রাজকোষ চুরির ঘটনায় রেমিটেন্স কোম্পানি ফিলরেমের বিরুদ্ধে মামলা করেছে ফিলিপাইনের এন্টি মানি লন্ডারিং কাউন্সিল (এএমএলসি)। এতে ফিলরেম সার্ভিস করপোরেশন (ফিলরেম) মালিক, দম্পতি সালুদ আর বাউতিস্তা ও মাইকেল কনকন এস বাউতিস্তাকে আসামী করা হয়েছে। তারা প্রতিষ্ঠানটির যথাক্রমে প্রেসিডেন্ট ও কোষাধ্যক্ষ। এতে আরও আসামী করা হয়েছে ফিলিরেমের এন্টি মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসার অ্যান্থনি এ পেলেজোকে।

এ খবর দিয়েছে এবিএস-সিবিএস নিউজ। এতে বলা হয়, এ নিয়ে এ ঘটনায় ডিপার্টমেন্ট অব জাস্টিসে তিনটি মামলা করলো এএমএলসি। সর্বশেষ যে মামলাটি করেছে তাতে অভিযোগের বর্ণনা দেয়া হয়েছে ১৭ পৃষ্ঠা। এতে বলা হয়েছে, রিজাল কমার্শিয়াল ব্যাংকিং করপোরেশন (আরসিবিসি)-এ উইলিয়াম সো গোর একাউন্ট থেকে ফিলরেমের আরসিবিসি-ইউনিমার্ট গ্রিনহিলস একাউন্টে গত ৫, ৯ ও ১০ই ফেব্রুয়ারি মোট ৫ কোটি৬ ২৬ লাখ ৭০ হাজার ডলার স্থানান্তরিত হয়েছে।

৯ই ফেব্রুয়ারি ওই একই একাউন্টে স্থানান্তর হয়েছে আরও এক কোটি ৫২ লাখ ২০ হাজার ডলার। ১১ই ফেব্রুয়ারি আরসিবিসির পাসিগ শাখায় ফিলরেমের একাউন্টে স্থানান্তরিত হয়েছে এক কোটি ও ৩০ লাখ ডলার। এরই মধ্যে ৬ কোটি ১০ লাখ ডলারকে পেসোতে রূপান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *