কুড়িগ্রামে বিএসএফর গুলিতে বাংলাদেশি নিহত

Slider সারাদেশ

 

bsf-new_206803

 

 

 

 

 

 

কুড়িগ্রামের রৌমারী উপজেলার রৌমারী সদর ইউনিয়নের মোল্লারচর সীমান্তে ভারতের বিএসএফের গুলিতে মনছের আলী (৪৫) নামে এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। রোববার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ ওই ব্যবসায়ীকে রাত পৌনে ১২টার দিকে রৌমারী উপজেলা হাসপাতালে আনা হলে চিকিৎসক উপ-সহকারি মেডিকেল অফিসার অলক কুমার সরকার তাকে মৃত ঘোষণা করেন। তিনি জানিয়েছেন, তার বুকের ডানদিকে গুলি লেগেছে।

এ ঘটনাকে কেন্দ্র করে সোমবার সকালে বিজিবির পক্ষ থেকে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের প্রস্তাব পাঠানো হলেও বিএসএফ এখন পর্যন্ত তাতে সাড়া দেয়নি।

সংশ্লিষ্ট এলাকার ইউপি সদস্য আমজাদ হোসেন ও এলাকাবাসী জানিয়েছেন, বামনেরচর গ্রামের সমেজ উদ্দিনের পুত্র মনছের আলীসহ ২-৩ জন মোল্লারচর সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ১০৬১-এর ৩ এস সাব-পিলারের পার্শ্ববর্তী এলাকা দিয়ে ভারতের নো-ম্যান্স ল্যান্ডে গরু আনতে যান। এ সময় ভারতের কুচনীমারা বিএসএফ ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে মনছের আলী গুলিবিদ্ধ হন।

রৌমারী থানার অফিসার ইনচার্জ এবিএম সাজেদুল ইসলাম জানিয়েছেন, নিহতের লাশ ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

জামালপুরস্থ ৩৫ বিজিবি ব্যটালিয়নের পরিচালক লে. কর্ণেল মোহাম্মদ রফিকুল হাসান জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। বিজিবির দাঁতভাঙ্গা কোম্পানি সদর দপ্তর থেকে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের প্রস্তাব পাঠানো হলেও বিএসএফ এখন পর্যন্ত তাতে সাড়া দেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *