জয়কে অপহরণ ও হত্যা পরিকল্পনা মামলায় মাহমুদুর রহমানও

Slider বিনোদন ও মিডিয়া

7_206622

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা পরিকল্পনার ঘটনায় দায়ের মামলায় গ্রেফতার দেখানো হচ্ছে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে।

বেশ কয়েকটি মামলায় কারাবন্দি মাহমুদুর রহমানকে সোমবার গ্রেফতার দেখিয়ে আদালতে রিমান্ড আবেদন করা হতে পারে। ডিবি পুলিশের দায়িত্বশীল একটি সূত্র সমকালকে তা নিশ্চিত করেছে।

একই সঙ্গে ওই মামলায় মিল্টন নামে চট্টগ্রামের একজন ব্যবসায়ীকেও খুঁজছে আইন-শৃঙ্খলা বাহিনী।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের দায়িত্বশীল একজন কর্মকর্তা সমকালকে বলেন, সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা পরিকল্পনার ঘটনায় দায়ের মামলার তদন্তেও মাহমুদুর রহমানের সম্পৃক্ততা পাওয়া গেছে।

এর আগে ওই মামলায় গত শনিবার সকালে বিএনপি-ঘনিষ্ঠ বুদ্ধিজীবী হিসেবে পরিচিত জ্যেষ্ঠ সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করে ডিবি।

ডিবির ওই কর্মকর্তা জানান, জয়কে অপহরণ ও হত্যা পরিকল্পনা বাস্তবায়নের দায়িত্বে থাকা জাসাস নেতার ছেলে রিজভী আহমেদ সিজারের সঙ্গেও মাহমুদুর রহমানের যোগাযোগের তথ্য মিলেছে। এ জন্য তাকে আজ ‘শ্যোন অ্যারেস্ট’ দেখিয়ে আদালতে রিমান্ড আবেদন করা হবে।

তিনি জানান, পাশাপাশি চট্টগ্রামে মিল্টন নামে এক ব্যবসায়ীকেও গ্রেফতারের চেষ্টা চলছে। তিনি পরিকল্পনা বাস্তবায়নে অর্থ সরবরাহ করেছিলেন। ধনাঢ্য ওই ব্যবসায়ী বেশির ভাগ সময়ে যুক্তরাষ্টে অবস্থান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *