কেরালায় আটক ১১ বাংলাদেশীকে ফেরত পাঠাচ্ছে ভারত

Slider সারাবিশ্ব

10031_handcuff

 

 

 

 

 

ভারতের কেরালায় বিভিন্ন আশ্রয় শিবিরে ও বন্দিশালায় আটক থাকা ১১ বাংলাদেশীকে দেশে ফেরত পাঠানো হচ্ছে। এ মর্মে কেরালার কোজিকোড়ি শহরের পুলিশ কমিশনারকে নির্দেশনা পাঠিয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। তাতে বলা হয়েছে, ওই বাংলাদেশীদের আগামী ২৪শে এপ্রিলের আগে তাদের দেশে ফেরত পাঠাতে হবে। এসব বাংলাদেশী বৈধ কাগজপত্র না থাকায় সেখানে বিভিন্ স্থানে আটক অবস্থায় রয়েছেন।

এ খবর দিয়েছে ডেকান ক্রনিকল। তাতে বলা হয়েছে কোজিকোড়ি পুলিশ কমিশনার উমা বেহেরা বলেছেন, তার অফিস স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই নির্দেশ পেয়েছে ১৩ই এপ্রিল। উল্লেখ্য, আটক ওই বাংলাদেশীদের মধ্যে রয়েছে তিনজন মেয়ে, ৬ জন পুরুষ ও একজন বালক। বাকি একজনের পরিচয় দেয়া হয় নি। রিপোর্টে বলা হয়েছে, ওই বালিকাদেরকে দেহ ব্যবসায়ী চক্র এখন থেকে আট বছর আগে ভারতে নিয়ে যায়।

তখন তাদের বয়স ছিল ১২, ১৩ ও ১৪ বছর। তারা বর্তমাানে অবস্থান করছে মহিলা মন্দিরমে। পুরুষগুলো অবস্থান করছে জেলা জেলে। বালকটি রয়েছে গভর্নমেন্ট বয়েজ হোমে। তাদেরকে দু’বছর আগে গ্রেপ্তার করা হয়েছিল। তখন তাদের কাছে বৈধ কোন কাগজপত্র ছিল না। আটক ব্যক্তিদের মধ্যে একটি মেয়ে একটি বইয়ে কয়েকটি কবিতা ও ছোট গল্প লেখে। সে খবর মিডিয়ার বরাতে চলে যায় প্রধানমন্ত্রীর অফিস পর্যন্ত। ওই বইটি প্রকাশের পর বাংলাদেশ হাই কমিশনের কর্মকর্তারা গত ১৬ই জানুয়ারি বন্দিদের সঙ্গে সাক্ষাত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *