ছায়ানটের বর্ষবরণ শুরু

Slider জাতীয়

 

 

2016_04_14_04_18_43_XtALJhFudwJH26XJt61HKov0rsgTbx_original

 

 

 

 

 

ঢাকা: সূর্য ওঠার পর বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকাল সোয়া ৬টায় বঙ্গাব্দ ১৪২৩ বর্ষবরণ পহেলা বৈশাখের অনুষ্ঠান শুরু করেছে ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন ছায়ানট। দেশের ক্রান্তিলগ্নে বাঙালি জাতির সাংস্কৃতিক আন্দোলনের সঙ্গী হয়েছে ছায়ানট।

এরই ধারাবাহিকতায় রাজধানীর রমনার বটমূলে বরাবের মতো এবারও বাংলা বর্ষবরণ করছে- ছায়ানট। দেশের এক অস্থির পরিস্থিতিতে এবারের বর্ষবরণ উদযাপনের শিরোনাম দেওয়া হয়েছে- ‘মানবতা’। সকাল সোয়া ৬টায় ভোরের রাগালাপ দিয়ে সূচনা হয় বাংলা বর্ষবরণ অনুষ্ঠান।

প্রায় ২ ঘণ্টা সময় ধরা চলা ছায়ানটের এই অনুষ্ঠান শেষ হবে সকাল সাড়ে ৮টায়। অনুষ্ঠানের মধ্যে ১৫টি একক, ১২টি সম্মেলক সঙ্গীত, ৩টি আবৃত্তি ও পাঠ দিয়ে সাজানো হয়েছে ছায়ানটের অনুষ্ঠানমালার। কবিগুরু রবিঠাকুরের ‘এসো হে বৈশাখ, এসো এসো’ গানটি দিয়ে নতুন বছর উদযাপন করবে বাঙালি জাতি।

অনুষ্ঠান শেষ হবে ছায়ানটের সভাপতি সন্‌জীদা খাতুনের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে। সম্মেলকের  শিল্পী দেড়শ। রমনার বটমূল থেকে সরাসরি সম্প্রচার করছে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার।বেসরকারি টিভি চ্যানেলগুলোকে বটমূলের অনুষ্ঠানের ক্লিন ফিড দেবে বিটিভি। এ ছাড়া গোটা অনুষ্ঠান সরাসরি দেখা যাবে ছায়ানটের ওয়েবসাইট www.chhayanaut.org, Gesww w.maatrik.tvতে।

বটমূলের বর্ষবরণ আয়োজন নির্বিঘ্ন রাখতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ছায়ানটের বর্ষবরণ ১৪২৩ উপলক্ষে সোমবার সন্ধ্যা ছায়ানটের মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে বর্ষবরণ উপলক্ষে বক্তব্য রাখেন ছায়ানটের সাধারণ সম্পাদক খায়রুল আনাম শাকিল। সাংবাদিকদের নানা জিজ্ঞাসার উত্তর দিয়েছেন ছায়ানটের সভাপতি সন্‌জীদা খাতুন এবং সহসভাপতি ডা. সারওয়ার আলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *