‘পহেলা বৈশাখে বিকেল ৫টার পর উন্মুক্ত স্থানে কনসার্ট নয়’

Slider জাতীয়
1460357305
বাংলা নববর্ষে বিকেল ৫টার পরে উন্মুক্ত স্থানে কোনো ধরনের কনসার্ট বা সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ।
সেই সঙ্গে নববর্ষের সকালে নির্বিঘ্নে মঙ্গল শোভযাত্রা আয়োজনে বিপুল নিরাপত্তা আয়োজনের কথা জানিয়েছেন ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।
আজ সোমবার এক সংবাদ সম্মেলনে আছাদুজ্জামান মিয়া বলেন, পহেলা বৈশাখে বিকেল ৫টার পর উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান করা না গেলেও ইনডোরে সন্ধ্যার পরও সাংস্কৃতিক অনুষ্ঠান চলতে পারে। মানুষ বিকালের পরও রঙিন পোশাক পরে বেড়াবে, ঘোরাফেরা করবে, সুন্দরভাবে আড্ডা দেবে। এসবে কোনো নিয়ন্ত্রণ নাই। শুধু উন্মুক্ত স্থানে কনসার্টের মতো বড় আয়োজন করা যাবে না।
গত বছর পহেলা বৈশাখের সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে ভিড়ের মধ্যে নারীদের যৌন নিপীড়নের ঘটনার কথা স্মরণ করে পুলিশ কমিশনার বলেন, গত বছর অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছিল, এ জন্য আমরা দুঃখিত। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে সেজন্য এবার আমরা সচেষ্ট থাকব।
তিনি জানান, উত্ত্যক্তকারীদের ঠেকাতে এবার পুলিশের বিশেষ দল মাঠে থাকবে। ৯টি ওয়াচ টাওয়ার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রমনা এলাকায় বর্ষবরণেরে উৎসব পর্যবেক্ষণ করা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *