পাঁচ বছরে সম্পদ দ্বিগুণ মমতার

সারাবিশ্ব

 

untitled-2_205216

 

 

 

 

 

 

পাঁচ বছরে সম্পদের পরিমাণ দ্বিগুণ হয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিধানসভা নির্বাচনে মনোনয়নপত্রের সঙ্গে নির্বাচন কমিশনে দাখিল করা হলফনামায় নিজের ৩০ লাখ রুপি অস্থাবর সম্পদ থাকার কথা উল্লেখ করেছেন তিনি। ২০১১ সালের সম্পদ বিবরণীতে তার উল্লেখিত সম্পদের পরিমাণ ছিল ১৫ লাখ ৮৪ হাজার ১৮৯ রুপির। খবর পিটিআই ও দ্য হিন্দুর।

পশ্চিমবঙ্গের ভবানীপুর আসন থেকে শুক্রবার মনোনয়নপত্র দাখিল করেন তৃণমূল কংগ্রেসপ্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। এ আসন থেকেই ২০১১ সালের উপনির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি।

মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া সম্পদ বিবরণীতে মুখ্যমন্ত্রী মমতা উল্লেখ করেছেন, তার বর্তমান অস্থাবর সম্পদ রয়েছে ৩০ লাখ ৪৫ হাজার ১২ রুপির। দুটি সম্পদ বিবরণীর তুলনা করলে দেখা যায়, মুখ্যমন্ত্রী হিসেবে ক্ষমতায় পাঁচ বছর কাটানো মমতার সম্পদ দ্বিগুণ হয়েছে।

বর্তমান সম্পদ বিবরণীর তথ্য অনুযায়ী, ৬১ বছরের এই নেত্রীর নগদ অর্থ রয়েছে ১৮ হাজার রুপি। ১০ গ্রাম স্বর্ণের গহনা রয়েছে, যার বর্তমান বাজারমূল্য ২৬ হাজার ৩৮০ রুপি। মমতার শরীরচর্চা মেশিন রয়েছে, যার দাম প্রায় সোয়া দুই লাখ রুপি। সম্পদ বিবরণীর হলফনামায় মমতা আরও ঘোষণা দিয়েছেন, তিনি এলএলবি ডিগ্রিধারী। এ ছাড়া তার বিএড ও এমএ ডিগ্রিও রয়েছে।

এদিকে মমতার সম্পদ গত পাঁচ বছরে বাড়লেও দলের নেতাদের মধ্যে তারই অর্থ-সম্পদ সবচেয়ে কম। তার দলের প্রার্থী বাইচুং বুটিয়ার সম্পদ রয়েছে ১৭ কোটি রুপির। রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রের সম্পদ রয়েছে সাড়ে সাত কোটি রুপির।- See more at: http://bangla.samakal.net/2016/04/10/205216#sthash.RVKzt3FI.dpuf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *