বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত করবো

Slider জাতীয়

2016_03_02_12_52_29_eNJ09lkd3nUmXXTZIUj99ZC5O6yahJ_original

 

 

 

 

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা চাই আমাদের দেশ আরও উন্নত হোক, সমৃদ্ধ হোক। যারা দেশের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছেন, তাদেরকে সম্মানিত করার চেষ্টা করছি আমরা, যেন নতুন প্রজন্ম তাদের অবদান থেকে অনুপ্রাণিত হয়, উদ্ধুদ্ধ হয়।

তিনি বলেন, জাতির পিতা আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। এই স্বাধীনতার সুফল যেন মানুষের ঘরে ঘরে পৌঁছে- সে লক্ষ্যে আমাদের কর্তব্য মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়ে তোলা।

দেশের দারিদ্র্যের হার কমিয়ে আনার সাফল্যের কথা উল্লেখ করে দেশকে পুরোপুরি দারিদ্র্যমুক্ত করবো বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পুরস্কার প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে গৌরবময় ও অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ১৫ জন বিশিষ্ট ব্যক্তি ও একটি সংস্থাকে সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার স্বাধীনতা পুরস্কার ২০১৬ প্রদান করেন তিনি।

শেখ হাসিনা বলেন, আমরা মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি। বাঙালিকে কেউ দমিয়ে রাখতে পারবে না। সবাই মিলে দেশকে উন্নত সমৃদ্ধশালী দেশে হিসেবে গড়ে তুলবো।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশে উন্নয়ন শুরু হয়েছে। ৫ কোটি মানুষ নিম্নবিত্ত থেকে নিম্ন মধ্যবিত্তে উঠে এসেছে। ২০২১ সালের আগেই দেশ মধ্য আয়ের দেশে পরিণত হবে।

তিনি বলেন, দারিদ্র্যের হার অনেকাংশে কমাতে পেরেছি। আগামীতে বাংলাদেশকে সম্পূর্ণভাবে দারিদ্র্যমুক্ত করবো। এ দেশে একটি মানুষও গৃহহারা থাকবে না। প্রতিটি মানুষ চিকিৎসা পাবে। না খেয়ে থাকবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *