সুন্দরবনে বন্দুকযুদ্ধে ৪ বনদস্যু নিহত

Slider জাতীয় টপ নিউজ

5064_lead

সুন্দরবনে র‌্যাব ও কোস্টগার্ডের যৌথবাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে বনদস্যু নয়ন বাহিনীর প্রধানসহ চারজন নিহত হয়েছেন। আজ সকালে সুন্দরবন পূর্ব বন বিভাগের বাগেরহাট জেলার শরণখোলা রেঞ্জের কচিখালি এলাকায় এ ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থল ও আশপাশে তল্লাশি চালিয়ে দেশি-বিদেশি ১৮টি আগ্নেয়াস্ত্র ও সাড়ে ৪শ’রাউন্ড গুলি উদ্ধার করা হয়। নিহতরা হলেন- নয়ন বাহিনীর প্রধান প্রধান মনির এবং তার সহযোগী এনাম, গিয়াস ও হাসান।

র‌্যাব-৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফরিদ জানান, কয়েক দিন আগে বরগুনার পাথরঘাটা থেকে ১৯ জেলেকে মুক্তিপণের জন্য অপহরণ করে নয়ন বাহিনীর দস্যুরা। অপহৃত জেলেদের উদ্ধারে গত দুদিন ধরেই র‌্যাব ও কোস্ট গার্ডের যৌথ অভিযান চলছিল। আজ ভোর সাড়ে ৬টার দিকে কচিখালি চান্দেশ্বর এলাকায় অভিযানে গেলে সেখানে অবস্থানরত বনদস্যুরা গুলি ছোড়ে। যৌথ দলের সদস্যরা পাল্টা জবাব দিলে প্রায় ৪০ মিনিট গোলাগুলি চলে। পরে দস্যুরা বনের গভীরে পালিয়ে গেলে তল্লাশি চালিয়ে মনিরসহ চারজনের লাশ পাওয়া যায়। চারজনের লাশ শরণখোলা থানায় নিয়ে  যাওয়া হচ্ছে বলে এই র‌্যাব কর্তকর্তা জানান।

এই র‌্যাব কর্মকর্তা বলেন, মনির ও তার দলবল দীর্ঘদিন ধরে দস্যুতা, অপহরণ করে মুক্তিপণ আদায়সহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিল। মনির সুন্দরবন এলাকায় পুলিশের তালিকাভুক্ত একজন বনদস্যু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *