বাংলাদেশ দলও পারে: ধোনি

Slider খেলা

2016_03_04_16_17_47_B3hEiLJtxCcTxWVtjL7owClURF45PI_original

 

 

 

 

ঢাকা: ঘরের মাঠে বাংলাদেশ অপ্রতিরোধ্য। যে কাউকে ধসিয়ে দেয়ার ক্ষমতা রাখে। এশিয়া কাপে পাকিস্তান-শ্রীলঙ্কার মতো দলকে মাটিতে নামিয়ে এনেছেন মাশরাফিরা। বুধবার পাকিস্তানের সঙ্গে রোমাঞ্চকর এক লড়াইয়ে জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করেছেন টাইগাররা।

আগামী ৬ মার্চ স্বপ্নের ফাইনালে স্বাগতিকদের প্রতিপক্ষ ভারত। ওই ম্যাচ নিয়ে চলছে জল্পনা-কল্পনা। দুই দলের খেলোয়াড়দের চোখ শিরোপায়। ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও তার ব্যতিক্রম নন।

ফাইনালের আগে টিম ইন্ডিয়ার অধিনায়ক জানিয়ে রাখেন, যে কোনো কন্ডিশনে ভারত ভালো খেলার ক্ষমতা রাখে। পাশাপাশি এ কথাও স্বীকার করেন, স্বাগতিক হিসেবে বাংলাদেশ বেশ ভয়ঙ্কর দল। মাশরাফিরা দেখিয়ে দিয়েছেন, স্বাগতিক হিসেবে বাংলাদেশ দলও নিজ দেশের কন্ডিশনটা ভালোভাবে ব্যবহার করতে পারে। বাংলাদেশকে তাই ধোনি দেখছেন সমীহের চোখেই।

টিম ইন্ডিয়ার অধিনায়ক ধোনি বলেন, ‘ভালো দলগুলো নিজের দেশের কন্ডিশনটা ভালোভাবে ব্যবহার করে থাকে। বাংলাদেশ দলও সেটা পারে। ঘরের মাঠে তাদের হারানো আসলেই কঠিন, চ্যালেঞ্জেরও বটে। দেখুন, গত কয়েক বছরে দারুণ উন্নতি করেছে বাংলাদেশ। তাদের শক্তির পরিধি প্রসারিত হয়েছে। আশা করছি, ফাইনালটা জমবে।’

বৃহস্পতিবার আরত আমিরাতের বিপক্ষে ৯ উইকেটে জয় তুলে নেয় ভারত। এই ম্যাচে রানে ফিরেছেন শিখর ধাওয়ান। ২০ বলে ১৬ রান নিয়ে শিখর অপরাজিত থাকায় খুশি মহেন্দ্র সিং ধোনি। ভারতের অধিনায়ক বলেন, এটা শিখর ধাওয়ানের জন্য গুরুত্বপূর্ণ যে ক্রিজে টিকে থাকতে হবে। আমিরাতের বিপক্ষে সেটা করে দেখিয়েছে। তার কাছে আমি খুব দ্রুত রান চাই না। আমি চাইব, সে যেন প্রথম ২৫-৩০টি বল দেখেশুনে খেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *