সাহারা খাতুনের কথিত দুই ভাগ্নের বিরুদ্ধে অভিযোগ সংসদীয় কমিটিতে

Slider জাতীয়

perliament_sm_335313848

 

 

 

 

 

ঢাকা: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের কথিত দুই ভাগ্নের অত্যাচারে অতিষ্ঠ তার নির্বাচনী এলাকার বাসিন্দারা। ভাগ্নে পরিচয়দানকারী সারোয়ার ও মজিবরের অত্যাচার থেকে রেহাই পেতে সংসদীয় কমিটির দ্বারস্থ হয়েছেন এলাকাবাসী।

বুধবার (০২ মার্চ) জাতীয় সংসদে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির কার্যালয়ে লিখিত অভিযোগ করেন ক্যান্টনমেন্ট থানার মাটিকাটা, জোয়ার সাহারা ও খিলক্ষেত এলাকার মানুষ।

কমিটির আগামী বৈঠকে এ ব্যাপারে আলোচনা করতে অনুরোধ জানানো হয়েছে।

লিখিত অভিযোগে বলা হয়ে, সাবেক মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য সাহারা খাতুনের নাম ভাঙিয়ে সারোয়ার ও মজিবর নামে দুই যুবক চাঁদবাজি-দখলদারিত্বে মেতে উঠেছেন। ভয় দেখিয়ে ভূমিদখলসহ নানা অন্যায় কাজ করছেন তারা। তারা বর্তমানে ক্যান্টনমেন্ট-খিলক্ষেত-উত্তরা এলাকার কয়েকটি ডেভলপার কোম্পানি থেকে নিয়মিত চাঁদা আদায় করেন। হুমকি দিয়ে ও ভয়ভীতি দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকেও চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে। তারা অস্তিত্বহীন ব্যক্তিকে বিবাদী সাজিয়ে প্রতারণামূলকভাবে স্থাগিতাদেশ নিয়ে একাধিক ব্যক্তির জমি হাতিয়ে নিয়েছেন বলেও অভিযোগ করা হয়।

অভিযোগে সারোয়ার ও মজিবর ক্যান্টনমেন্ট এলাকার জোয়ার সাহারা মৌজার রমিজ উদ্দিন নামে এক ব্যক্তির পৈত্রিকভাবে পাওয়া ১ একর ৮৬ শতাংশ জমি গ্রাস করার চেষ্টা করছেন। রমিজ উদ্দিনের পৈত্রিক ওয়ারিশ সূত্রে পাওয়া এই সম্পত্তি ভুলবশত আব্দুল আজিজ নামে এক ব্যক্তির রেকর্ডভুক্ত হয়। পরে রমিজ উদ্দিন আদালতের আদেশ নিয়ে পর্চা অনুযায়ী খাজনা পরিশোধ করেন। এছাড়া বিদ্যুৎ, গ্যাস, পানির বিলসহ সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্স নিয়মিত পরিশোধ করে আসছেন। অথচ সারোয়ার ও মজিবর তাদের সন্ত্রাসী বাহিনী নিয়ে ওই জমি দখলে নেওয়ার চেষ্টা করছেন। এ বিষয়ে ক্যান্টনমেন্ট থানায় অভিযোগ জানালে থানা পুলিশও তাদের সহযোগিতা করেনি বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়।

এছাড়া একই এলাকার দীল গনি ও আবুল বাশারদের পৈত্রিক সম্পত্তি থেকে তাদের বিতাড়িত করে ভুয়া কাগজপত্র সৃষ্টি করে সারোয়ার বাহিনী ভোগ-দখল করছে।

অভিযোগে আরও বলা হয়, সারোয়ার-মজিবর বাহিনী সম্প্রতি রমিজ উদ্দিনের আপন চাচাতো ভাই আইয়ুব আলীকে ডিবি পরিচয়ে মাটিকাটার ইসিবি চত্বর থেকে অপহরণ করে অমানুষিকভাবে শারীরিক নির্যাতন করে। এতে আইয়ুব আলীর মৃত্যু হয়েছে ভেবে পূর্বাচল ৩০০ ফুট রাস্তার পাশে ফেলে রেখে যায়। বর্তমানে তিনি পঙ্গুত্ব বরণ করে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

সংসদীয় কমিটির সভাপতির দপ্তর থেকে অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, লিখিত অভিযোগটি সংসদীয় কমিটির বৈঠকে উত্থাপন করা হবে। কমিটির বৈঠকে আলোচনার পর এ বিষয়ে করণীয় নির্ধারণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *