রোনালদোকে বন্ধু ভাবেন না মেসি

খেলা

 

 

Messi_BG_475362914

 

 

 

 

 

ঢাকা: বার্সেলোনা তারকা লিওনেল মেসি জোর দিয়েই বলছেন, ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে তার পারস্পরিক শ্রদ্ধাবোধ রয়েছে। কিন্তু, পর্তুগিজ সেনসেশনকে বন্ধু হিসেবেই যে গণ্য করেন না পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। ব্যাপারটি আর্জেন্টাইন আইকন নিজেই নিশ্চিত করেছেন।

মেসি ও রোনালদোকে আধুনিক যুগের সেরা ফুটবলার হিসেবেই বিবেচনা করা হয়। গত আট বছর ধরেই বিশ্বসেরা খেলোয়াড়ের মুকুট ব্যালন ডি’অর এ দু’জনের দখলে। কিন্তু, রোনালদোকে শুধুমাত্র সম্মানের চোখেই দেখেন মেসি, এর বেশি কিছু নয়!

আর্জেন্টাইন দৈনিক ‘এল গ্রাফিকো’কে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, ‘আমরা (মেসি ও রোনালদো) পেশাদার যা আমাদের দলের জন্য দরকার এবং খেলায় একে অপরের প্রতিদ্বন্দ্বী। মাঝেমধ্যে আমরা জিতি বা হারি। এখানে সব সময়ই পরস্পরের মধ্যে শ্রদ্ধা থাকে। এর বেশি কিছু নয়।’

আর্জেন্টিনার হয়ে চূড়ান্ত সাফল্য পেতেও মুখিয়ে আছেন মেসি, ‘আমি জাতীয় দলের হয়ে শিরোপা জিততে প্রস্তুত। আমি রেকর্ড নিয়ে আগ্রহী নই। এটা আপনাকে শিরোপা এনে দিতে পারবে না।’

‌আর মাত্র আটটি গোল করলেই গ্যাব্রিয়েল বাতিস্তুতার রেকর্ড ভেঙে আর্জেন্টিনার সর্বোচ্চ গোলস্কোরার হবেন মেসি (৪৯টি)। কিন্তু, ব্যক্তিগত অর্জনের চেয়ে দলগত সাফল্যকেই এগিয়ে রাখছেন আর্জেন্টাইন অধিনায়ক। তাঁর অপেক্ষার প্রহর কী শেষ হবে?

বার্সার হয়ে সম্ভাব্য সব কিছুই জেতা হয়ে গেছে। কিন্তু, আলবিসেলেস্তেদের জার্সি গায়ে এখনো বড় কোনো শিরোপাই ছুঁতে পারেননি মেসি। ব্রাজিল বিশ্বকাপ ও দু’টি কোপা আমেরিকার (২০০৭ ও ২০১৫) ফাইনালে উঠেও খালি হাতেই ফিরেছেন বিশ্বফুটবলের এই ক্ষুদে জাদুকর।

তবে চলতি বছরই মেসির সামনে থাকছে আর্জেন্টিনার হয়ে শিরোপা জেতার হাতছানি। কোপা আমেরিকার শতবর্ষ পূর্তিতে যুক্তরাষ্ট্রে (৩-২৬ জুন) বসছে এর বিশেষ আসর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *