ছেলেকে নিজের দলে ডাকলেন জিদান

Slider খেলা

Enzo_Zidane_bg_165766997

 

 

 

 

 

ঢাকা: লা লিগায় এমনিতেই স্বস্তিতে নেই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এর উপর দলে ইনজুরির কারণে নেই করিম বেনজেমা, গ্যারেথ বেল, পেপে আর মার্সেলো। আর এই দুই ‘নেই’ এর শূন্য পূরণ করতে রিয়ালের কোচ জিনেদিন জিদান দলে ডেকেছেন নিজের ছেলে এনজো ফার্নান্দেজ জিদানকে।

লা লিগার পয়েন্ট টেবিলে রিয়ালের অবস্থান তৃতীয়। ২৫ ম্যাচ খেলে ক্রিস্টিয়ানো রোনালদো দলটি সংগ্রহ করেছে ৫৪ পয়েন্ট। সমান ম্যাচ খেলা অ্যাতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৫৫। আর শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট সর্বোচ্চ ৬৩।

শিরোপা থেকে দূরে থাকা রিয়াল তার সেরা ফুটবলারদের এ মুহূর্তে দলে পাচ্ছেনা। প্রায় প্রতি ম্যাচেই একাদশ গোছাতে হিমশিম খেতে হচ্ছে জিদানকে। ফলে, এবার তিনি ক্লাবের একাডেমিক ফুটবলারদের স্মরণাপন্ন হয়েছেন। যেখানে তার ২০ বছর বয়সী ছেলে এনজো জিদান রয়েছেন। অ্যাতলেতিকোর বিপক্ষে মাঠে নামার আগে মূল দলে এনজোকে ডেকেছেন জিদান।

একাডেমিক ফুটবলার এনজো এর আগেও মূল দলের সঙ্গে অনুশীলন করেছেন। রাফায়েল বেনিতেজ রিয়ালের কোচ থাকার সময়ও রোনালদো-বেনজেমা-বেলদের সঙ্গে অনুশীলন করেন এনজো। তবে, এবারই প্রথম বাবার অধীনে মূল দলের হয়ে অনুশীলন করেন তিনি। এর আগে জিদান রিয়াল মাদ্রিদের একাডেমিক কোচ থাকাকালীন এনজোকে অনুশীলন করান।

নিজের ছেলেকে ছাড়াও রিয়াল কোচ জিদান দলে ডেকেছেন বোরজা মায়োরাল, কার্লোস আবাদ, মার্কোস এবং ১৬ বছর বয়সী নরওয়ের ফুটবল চমক মার্টিন ওদেগার্ডকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *