রায়ের পরেরদিনও কোন অরাজকতার সৃষ্টি হয়নি গাজীপুরের সদর উপজেলায়

Slider ঢাকা

FB_IMG_1518162995243

স্টাফ করেসপন্ডেন্ট:
গাজিপুর সদর উপজেলায় বিরোধী দলের নাশকতা ঠেকাতে যথেষ্ট তৎপর ছিলো স্থানীয় প্রসাশন এবং মাঠে ক্ষমতাসীন দলের উৎসুক নেতা কর্মীরাও ছিলো আনন্দ মূখর।

গতকাল বিরোধী দলীয় নেতৃ ও তার জৈষ্ঠ ছেলে তারেক রহমানের বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্টের দুর্নিতির মামলার রায়ে দেওয়া বিভিন্ন  মেয়াদে দেওয়া কারাদন্ডাদেশ কার্যকর হওয়ায় রাজধানী  ঢাকা-শহর সহ সারা দেশে এক অরাজকতা ও অশনি শংকেতের আশংকা করেছিলো দেশের বিশিষ্ট রাজনিতীবিদরা। তাই রাজধানি ছাড়াও সারা দেশে থমথমে পরিবেশ বিরাজ করছিলো। এক্ষেত্রে ঢাকা সহ দেশের বিভিন্ন  জায়গায় কিছু অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনা ঘটে।তবে সারা দেশে প্রাশাসন বিএনপির নেতা কর্মীদের গ্রেপ্তারের ব্যাপক প্রচেষ্টা চালায় এবং বিভিন্ন  জেলায় শতাধিক কর্মীকে গ্রেপ্তার করে।

কিন্তু গাজীপুর  সদরে এ বিষয়ে কোনো অগ্নিসংযোগ ও ভাংচুরের খবর পাওয়া যায়নি। আবার গাজীপুর  জেলার সদর উপজেলায় বিভিন্ন পয়েন্টগুলোতে প্রশাসন যথেস্ট সতর্কতা অবলম্বন করেন এবং শান্তিপ্রিয়  পরিবেশ অব্যাহত রাখার ব্যাপক প্রচেষ্টা তাদের মধ্যে দেখা গেছে।

এক্ষেত্রে মহাসড়কে পুলিশের অন্যান্য সময়ের চাইতে অনেক  টহল দিতে দেখা যায়। হোতাপাড়া পুলিশ ফাড়ির এ.এস.আই জনাব খাইরুল ইসলাম ,এ এস আই সাইফুল ইসলাম,  মোক্তারুজ্জামান এবং তাদের অন্যান্য সকল প্রশাসনিক কর্মকর্তাই পরিবেশ শান্তিপ্রিয় এবং ঢাকা ময়মনসিংহ মহাসড়কে স্বাভাবিকভাবে যান চলাচলের জন্য সার্বিক দায়িত্ব যথাযতভাবে পালন করেছেন। রায় ও কারাদন্ডাদেশ দেওয়ার একদিন  পরও সদর উপজেলার পরিবেশ সম্পুর্ন স্বাভাবিক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *