সাত খুন: তারেক সাঈদের অনুপস্থিতিতে পেছাল সাক্ষ্যগ্রহণ

Slider বাংলার আদালত
7_murder_195489
নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুনের ঘটনায় দায়ের করা দুই মামলায় সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে। মামলার ২৩ আসামির মধ্যে ২২ জন বৃহস্পতিবার আদালতে উপস্থিত হলেও সাবেক সেনা কর্মকর্তা তারেক সাঈদকে অসুস্থতার কারণে উপস্থিত না করায় সাক্ষ্যগ্রহণ পেছানো হয়।

বৃহস্পতিবার নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ এনায়েত হোসেন সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৯ ফেব্রুয়ারি নতুন তারিখ নির্ধারণ করেন।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কেএম ফজলুর রহমান জানান, বৃহস্পতিবার সাক্ষ্য গ্রহণের দিন নির্ধারিত ছিল। অন্য আসামিরা উপস্থিত হলেও সাবেক সেনা কর্মকর্তা তারেক সাঈদকে অসুস্থতার জন্য হাজির না করায় নতুন তারিখ নির্ধারণ করা হয়।

গত ৮ ফ্রেবুয়ারি সাত খুনের ঘটনায় করা দুই মামলায় আদালতে ৩৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এদিন বিচারক সৈয়দ এনায়েত হোসেনের আদালত অভিযোগ ২৫ ফেব্রুয়ারি সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন। মামলায় ১২৭ জনকে সাক্ষী করা হয়েছে।

৮ ফেব্রুয়ারি তারেক সাঈদসহ ২৩ আসামি আদালতে উপস্থিতিত ছিলেন। মামলার বাকী ১২ আসামি পলাতক, এরমধ্যে ৮ জন র‌্যাব-১১ এর সাবেক সদস্য। চারজন মামলার প্রধান আসামি নূর হোসেনের সহযোগী। পলাতক ১২ আসামির পক্ষে রাষ্ট্র ৫ আইনজীবী নিয়োগ দিয়েছে।

গত বছরের ৮ এপ্রিল দুটি মামলায় অভিন্ন অভিযোগপত্র আদালতে দাখিল করেন তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের ওসি মামুনুর রশীদ মণ্ডল। সাত খুন মামলার ৩৫ আসামির মধ্যে ২১ জন এরইমধ্যে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডের ফতুল্লার লামাপাড়া থেকে সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ ৭ জনকে অপহরণ করা হয়। তিন দিন পর শীতলক্ষ্যা নদীতে তাদের লাশ পাওয়া যায়। এ ঘটনায় নজরুলের স্ত্রী বিউটি ও বিজয় কুমার পাল মামলা দুটি দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *