নবদম্পতির জার্নি বাই ট্রেন

বিনোদন ও মিডিয়া

 

 

2016_02_16_19_28_52_L539O2YfwTRyZDl8aAs3358LECoPGD_original

 

 

 

 

ঢাকা: কমলাপুর রেলওয়ে স্টেশনে হঠাৎ শখ-নিলয়। মানুষজন অবাক হয়ে তাকিয়ে আছে। না, তারা যাচ্ছেন না কোথাও। শুটিং চলছে। বিয়ের পর থেকেই এই দু’জন একসঙ্গে জুটি বেঁধে একের পর এক নাটক করে যাচ্ছেন। তেমনই এক নাটকের শুটিং ছিল কমলাপুর রেলওয়ে স্টেশনে। ট্রেনে উঠে দু’জনের হাস্যোজ্জ্বল ছবিও তুললেন বেশকিছু।

কিন্তু বাস্তবের মতো নাটকের গল্পটা না। নাটকের গল্পটা কেমন? শুনুন, নীলয়ের জন্ম মফস্বলে। পড়াশোনা করেছেন কুষ্টিয়ায়। বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন নিয়ে ঢাকায় মামার বাসায় আসেন। ভর্তি হলেন কোচিংয়ে। মাঝে হঠাৎ করেই ফ্যামিলি ট্যুরে ঢাকার বাইরে যাওয়ার প্ল্যান করলেন মামা। নির্ধারিত দিনে ব্যাগ কাঁধে কমলাপুর স্টেশনে হাজির নীলয়। এর আগে কখনোই ট্রেনে চড়েননি। তাই স্টেশনটা ঘুরে ঘুরে দেখছেন। ট্রেন ছাড়বে ৮টায়। কিন্তু হঠাৎই মামা-মামিকে ভিড়ের মাঝে হারিয়ে ফেলেন। তখনই আরেকটা ট্রেন এসে দাঁড়ায় প্ল্যাটফর্মে। দৌড়ে চেপে বসেন। মামাকে ফোন দেয়ার পর জানলেন ভুল ট্রেনে চড়েছেন। তার ট্রেনে এখনো ছাড়েনি। চলন্ত ট্রেন থেকে লাফ দেয়ার প্রস্তুতি নিতে থাকেন। ঠিক তখনই পেছন থেকে নীলয়ের হাত চেপে ধরেন শখ। ‘কী করছেন! মরে যাবেন তো!’ দুজন পাশাপাশি সিটে একজন আরেকজনকে জানলেন। ট্রেন চলছে তো চলছেই। চলছে মিষ্টি মধুর আলাপও।

এমন গল্পেই নির্মিত হয়েছে একক নাটক ‘দ্য ট্রেইন’।

নাটকটি রচনা করেছেন সোহাগ ওয়াজেদ উল্লাহ। পরিচালনা করেছেন সোহাগ ওয়াজেদ উল্লাহ ও নাহিদ হাসান। রাজধানীর কমলাপুরে নাটকটির শুটিং হয়েছে। শিগগিরই একটি বেসরকারি টিভি চ্যানেলে নাটকটি প্রচারিত হবে।

শখ-নীলয় ছাড়াও নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আরিয়ান, শিখা খান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *