রাজশাহীতে মাহফুজ আনামের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

Slider জাতীয়

 

2016_02_09_17_26_02_f01Ejj2Xjh0mzZBItqIEv7c2DDDlWf_original

 

 

 

 

রাজশাহী: ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে এবার রাজশাহীতে রাষ্ট্রদ্রোহ ও মানহানির মামলা দায়েরের অনুমতি চেয়েছেন এক আওয়ামী লীগ নেতা। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে মামলাটির অভিযোগ তদন্তের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের পিপি ও মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপাতি অ্যাডভোকেট আবদুস সালাম বাদী হয়ে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়েরের অনুমতি চান।

দণ্ডবিধির ১২৩ (ক) ও ১২৪ (ক) ধারায় রাষ্ট্রদ্রোহ এবং ৫০১ ও ৫০২ ধারায় মানহানির মামলাটি দায়েরের অনুমতি চাওয়া হয়েছে।  আইন অনুসারে রাষ্ট্রদ্রোহের মামলা দায়েরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন লাগবে।

শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মকসেদা আসগরের আদালত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন সাপক্ষে মামলাটি তদন্তের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন। আদালতে আবদুস সালামের পক্ষে শুনানিতে অংশ নেন তার আইনজীবী অ্যাডভোকেট আসলাম সরকার।

মামলার অভিযোগে বলা হয়েছে, অসাংবিধানিক সরকারকে সহায়তা করতে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাসহ নেতাদের রাজনৈতিক কর্মকাণ্ড থেকে চিরতরে সরিয়ে দেওয়ার ষড়যন্ত্রের অংশ হিসেবে ‘মিথ্যা’ তথ্য দিয়ে ডেইলি স্টারে শেখ হাসিনার বিরুদ্ধে দুর্নীতির সংবাদ প্রকাশ করেন সম্পাদক মাহফুজ আনাম। তিনি গণতান্ত্রিক সরকার ব্যবস্থা উৎখাতের মাধ্যমে স্বৈরাচারী সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত ছিলেন।

তিনি একটি অসাংবিধানিক সরকারকে সহায়তা করতেই আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে এ ষড়যন্ত্র চালান বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *