সাকিব-তামিমের লড়াইয়ে থাকবেন মুশফিক?

Slider খেলা

2016_02_10_18_24_59_DABOHYv9KjTFFDtaLZMnX0YM1Cx8mX_original

 

 

 

 

ঢাকা: বল করছেন সাকিব, সপাটে ছক্কা হাঁকালেন তামিম। সাকিবের চোখে-মুখে অস্বস্তি। মিটমিট করে হাসছেন তামিম। কিংবা সাকিবের পরের বলেই লং অনে ক্যাচ দিলেন তামিম। বুনো উল্লাসে মাতলেন না সাকিব, তবে সতীর্থদের সঙ্গে করলেন হাইফাইভ। মাথা দুই দিকে নাড়তে নাড়তে সাজঘরে চললেন তামিম। এই দুই জনের লড়াইয়ের মধ্যে প্রবেশ করতে পারেন মুশফিকও। ধরা যাক, সাকিব বল করলেন, ডাউন দ্যা উইকেট পেটাতে গিয়ে মিস করলেন তামিম, পেছন থেকে স্ট্যাম্প ভেঙ্গে দিলেন মুশফিক। উইকেট পতনের আনন্দে ব্যস্ত সাকিব-মুশফিক, মনটা খারাপ তামিমের। ভাবছেন, এমন দৃশ্য কোথায় দেখবেন। অপেক্ষা করুন, বৃহস্পতিবার বিকেলেই দেখা মিলতে পারে তা।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম আসর চলছে সংযুক্ত আরব আমিরাতে। যেখানে করাচি কিংসের হয়ে খেলছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। অন্যদিকে পেশোয়ার জালমির হয়ে খেলছেন তামিম ইকবাল। ইতোমধ্যে দুটি দলই তিনটি করে ম্যাচ খেলেছে। নিজেদের চতুর্থ ম্যাচে বৃহস্পতিবার বিকেল পাঁচটায় শারজায় মুখোমুখি হবে করাচি কিংস ও পেশোয়ার জালমি। দুই দলের একাদশে অনুমিতভাবেই থাকবেন তামিম ও সাকিব, তাতে কোন সন্দেহ নেই।

তবে আগের তিন ম্যাচে একাদশে না থাকা মুশফিকের ভাগ্যে এদিন ঘটে, তা জানা যাবে ম্যাচের দিনই। কিন্তু ভিন্ন দুটি দলের হয়ে সাকিব-তামিম প্রতিপক্ষ হয়ে কেমন লড়াই করেন, তাই যেন দেখার বিষয়। দুজন একে অপরে বাংলাদেশের জাতীয় দলের সতীর্থ। তার চেয়ে বড় কথা, দুজন বন্ধুও।

তিন ম্যাচে সাকিবের চেয়ে তামিম পারফরম্যান্সে এগিয়ে। তিন ম্যাচে তামিমের দল পেশোয়ার জয় পেয়েছে দুটিতে, হেরেছে একটিতে। প্রথম দুটি ম্যাচেই ফিফটি করেছেন তামিম। প্রথম ম্যাচে ৫১, পরের ম্যাচে অপরাজিত ৫৫ রানের সুবাদে হয়েছিলেন ম্যাচ সেরা। তবে তৃতীয় ম্যাচে রোববার কোয়েটা গ্লাডিয়েটর্সের কাছে হেরে যায় তামিমের পেশোয়ার। এই ম্যাচে ১৯ বলে মাত্র ১৪ রান করেন তামিম।

অন্যদিকে সাকিবের করাচি কিংস তিন ম্যাচের মধ্যে জিতেছে মাত্র একটিতে। সেটি প্রথম ম্যাচেই সাকিবের ৫১ রান ও এক উইকেট নেয়ার সুবাদে। যে ম্যাচে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন সাকিবই। তবে পরের দুটি ম্যাচেই সাকিবরা হেরেছে। দ্বিতীয় ম্যাচে কোয়েটা গ্লাডিয়েটর্সের কাছে করাচি হারে ৮ উইকেটে। এই ম্যাচে সাকিব ১৩ বলে করেন ১৭ রান। চার ওভারে ৪৩ রান নিয়ে পান একটি উইকেট। সর্বশেষ তৃতীয় ম্যাচে ইসলামাবাদের কাছে মাত্র দুই রানে হেরে যায় করাচি। যে ম্যাচে সাকিব দুই ওভারে ১১ রান দিয়ে পাননি কোন উইকেটের দেখা। ব্যাট হাতে ২২ বলে করেছেন ২০ রান।

এবার অপেক্ষা দুই বন্ধুর মুখোমুখি হওয়ার। সেই লড়াইয়ে কে জিতবে সাকিব না তামিম, তা সময়ই বলে দেবে। এদের মধ্যে যদি যোগ হন মুশফিক, তাহলে লড়াইটা হবে ত্রিমাত্রিক, সাকিব-মুশফিক বনাম তামিম। ভিন্ন স্বাদের এক লড়াইয়ের জন্যই অপেক্ষা করছে তামিম-সাকিবের ভক্ত-সমর্থকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *