ম্যাগনেট কয়েন বিক্রির ফাঁদ

Slider জাতীয়

 

2016_02_10_02_20_00_hXf7dr2XdLsE9VWokLcP5njHGTWnRy_original

 

 

 

 

ঢাকা : রাজধানীর গুলশান এলাকা থেকে ম্যাগনেট কয়েন বিক্রির ফাঁদে ফেলে অস্ত্রের মুখে জিম্মী করে টাকা হাতিয়ে নেয়া চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় চক্রের সদস্যদের কাছ থেকে দু’টি এলজি বন্দুক ও গুলি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- দেবদাস মজুমদার, তার সহযোগী সাজিদুর রহমান সুজন এবং নাসিরুদ্দিন মুন্সি ওরফে অনোয়ার।

ডিবির কর্মকর্তারা বলছেন, ম্যাগনেট কয়েন বিক্রির নামে প্রতারণা ছাড়াও চক্রটি অস্ত্র ব্যবসাসহ নানা অপরাধে জড়িত।

ডিবির সাইবার ক্রাইম নিয়ন্ত্রণ টিমের প্রধান অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) শাহজাহান মিয়া  জানান, সোমবার গভীর রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের প্রধান দেবদাস মজুমদারকে  সহযোগীসহ গ্রেপ্তার করা হয়। তাদের কাছে দুটি অবৈধ এলজি বন্দুক ও গুলি পাওয়া যায়। ওই অস্ত্র তাদের অন্য ব্যক্তির কাছে সরবরাহ করার কথা ছিল।’

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, এ চক্রের মূল কাজ হচ্ছে- ম্যাগনেট পিলার এবং কয়েন বিক্রি হবে বলে বিভিন্ন ব্যক্তির কাছে যোগাযোগ করা। যারা এসব লোভনীয় জিনিস ক্রয় করতে আগ্রহী হয় তাদের একটি ঠিকাদানায় টাকা নিয়ে আসতে বলে চক্রের সদস্যরা। এরপর সেসব ব্যক্তিদের অস্ত্রের মুখে জিম্মী করে টাকা হাতিয়ে নেয় তারা।

পাশাপাশি চক্রটি অবৈধ অস্ত্র বিক্রি, ভাড়া দেয়াসহ নানা অপরাধের সঙ্গে জড়িত। আরো জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন জানিয়ে তাদের আদালতে পাঠানো হয়েছে বলে জানান এডিসি শাহজাহান।

ডিবি সূত্র জানায়, গত কয়েক বছর ধরে চক্রটি এভাবে প্রতারণা করে আসছে। এ পর্যন্ত ১০ থেকে ১২ জনকে ফাঁদে ফেলে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে। ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় এদের নেটওয়ার্ক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *