কালীগঞ্জে ডাকাতির ঘটনাস্থল পরিদর্শণে প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি

Slider জাতীয় বাংলার সুখবর

Picture Chumki 06.02.16 (1)
মোঃ আল-আমিন কালিগঞ্জ: গাজীপুরের কালীগঞ্জে নাগরী খ্রীস্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড এ ডাকাতির ঘটনায় থানায় মামলা (নং ২) দায়ের হয়েছে। ওই ক্রেডিট ইউনিয়নের সাধারণ সম্পাদক তপন ফিলিপ রড্রিক্স বাদী হয়ে অজ্ঞাত ১৮/১৯ জনকে আসামী করে কালীগঞ্জ থানায় এ মামলা করেন। পরে থানা পুলিশ সন্দেহ জনকভাবে উপজেলার নাগরী ইউনিয়নের লুদুরীয়া গ্রামের মৃত রমন কস্তার ছেলে খোকা ইউজিন কস্তা (৫৫) কে আটক করে। শনিবার দুপুরে তাকে গাজীপুর আদালতে প্রেরণ করা হয়েছে। এ ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ও স্থানীয় সাংসদ মেহের আফরোজ চুমকি।

এ সময় প্রতিমন্ত্রী সাথে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুজ্জামান, কালীগঞ্জ কাপাসিয়ার সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. আবু সালেহ আহম্মেদ, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুস্তাফিজুর রহমান প্রমুখ। এ ঘটনায় পুলিশ প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রদান করেন প্রতিমন্ত্রী।
মামলার তদন্ত কর্মকর্তা কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এইআই) মো. আজিজুর রহমান পিপিএম জানান, ডাকাতির ঘটনায় খোকা ইউজিন কস্তাকে গ্রেফতার করে ৭দিনের রিমান্ড চেয়ে গাজীপুর আদালতে প্রেরণ করা হয়েছে। শনিবার আদালত বন্ধ তাই বিচারক কয়দিন রিমান্ড মঞ্জুর করে তা আজকে (রোববার) জানা যাবে।
উলে¬খ্য, গত বুধবার দিবাগত রাতে উপজেলার নাগরী খ্রীস্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের ভোল্ড ভেঙ্গে নগদ সাত লক্ষ টাকা লুট করে নিয়ে যায়। সংগঠিত ওই ডাকাতির ঘটনায় নগদ টাকাসহ প্রায় ১৫/১৬ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি করে ডাকাত দল। ডাকাতিকালে ওই ক্রেডিট ইউনিয়নের দুই নৈশ্য প্রহরী উপজেলার লুদুরীয়া গ্রামের মৃত লরেন্স কস্তার ছেলে মুকুল কস্তা ( ৫৫) ও তিরিয়া গ্রামের মৃত আন্তনী কস্তার ছেলে আশীষ কস্তার (৩২) হাত-পা বেঁধে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। এ সময় ডাকাতরা অফিসের ৭টি ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা ভাংচুর করে ক্যামেরার রেকর্ড নিয়ে যায়। পরে স্থানীয়রা তাদের আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

কালীগঞ্জে অভিনব কায়দায় প্রকাশ্যে মুদির দোকানে ছিনতাই
মোঃ আল-আমিন দেওয়ান, গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জ থানা সংলগ্ন জননী স্টোর নামে এক মুদির দোকানে দিনে-দুপুরে প্রকাশ্যে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয়রা জানায়, গতকাল শনিবার দুপুরে কালীগঞ্জ থানা সংলগ্ন বিনয় চন্দ্র দের মালিকাধীন জননী স্টোর মুদির দোকানে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। দোকানের মালিক বিনয় চন্দ্র দে যথারীতি সকাল থেকেই তার দোকানে কেনাবেচা করছে। বেলা আড়াইটার সময় তার দোকানের সামনে একটি খয়েরী রংয়ের প্রাইভেটকার থেকে ড্রাইভারসহ ৩ জন যাত্রীবেশী ছিনতাইকারী বিনয়ের কাছ থেকে শ্যাম্পুসহ কিছু প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করে। ক্রয়কৃত জিনিসপত্রের মূল্য পরিশোধ করে। ইতিমধ্যে এক ছিনতাইকারী ১শত টাকার দশটি নোট দোকানের মালিক বিনয়ের হাতে দিয়ে এক হাজার টাকার একটি নোট দিতে বলে। দোকানদার বিনয় এক হাজার টাকার নোট দেয়ার উদ্দেশ্যে তার ক্যাশ বাক্র খুলে এক হাজার টাকার একটি নোট বের করেন। অপরদিকে ছিনতাইকারী কৌশলে এই নোট পরিবর্তন করে অন্য নোট দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে। এরই মধ্যে দুই ছিনতাইকারী চলে যায় দোকানের ক্যাশ বাক্রের কাছে। তারপর ছিনতাইকারীরা ক্যাশ বাক্রের টাকা লুটে নিতে থাকে তা দেখে মালিক বিনয় হতভম্ব হয়ে পড়ে। এ সময় বিনয় তাদের কর্মকান্ড দেখে নিশ্চুপ থাকে কিন্তু বাধা দেওয়ার সাহস পায়নি।
এ বিষয়ে দোকানের মালিক বিনয় জানায়, আনুমানিক আড়াইটার দিকে খয়েরী রংয়ের একটি প্রাইভেটকার আমার দোকানের সামনে রেখে গাড়ি থেকে দুই ব্যক্তি কিছু জিনিসপত্র কিনে। কিছু বুঝে উঠার আগেই তারা আমার ক্যাশ বাক্র থেকে নগদ ৬০/৬৫ হাজার টাকা লুট করে নিয়ে পালিয়ে যায়। আনুমানিক পাঁচ মিনিট পর আমার স্বাভাবিক জ্ঞান ফিরে এলে ডাক চিৎকার দিলে আশেপাশের লোকজন আমার দোকানে এলে আমি সবাইকে ছিনতাইয়ের ঘটনা জানাই।
এই বিষয়ে কালীগঞ্জ থানার পিএসআই মো. মুজিবুর রহমান ছিনতাইয়ের সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগ পেলে ছিনতাইকারীদের ব্যাপারে আইনি ব্যবস্থা নেয়া হবে।

২৭ জানুয়ারী গাজীপুর মহানগর জাতীয় পার্টির সম্মেলন উপলক্ষে আলোচনা সভা
মোঃ আল-আমিন দেওয়ান, গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তা ভাই ভাই প্লাজায় জাপার অস্থায়ী কার্যালয়ে মহানগর জাতীয় পার্টির ২৭ জানুয়ারী সম্মেলন সফল করার লক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির কেন্দ্রিয় কমিটির ভাইস চেয়ারম্যান ও গাজীপুর মহানগর এর আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার মিয়া। সভা পরিচালনা করেন মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব জয়নাল আবেদিন। সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, মোঃ বজলুর রহমান, এইচ এম আলাউদ্দিন, ইসমাইল হোসেন, এ্যাডঃ মোস্তফা জামান, ফারুক হোসেন জয়নাল মোঃ মোশারফ হোসেন সরকার, মোঃ হারুন অর রশিদ, আঃ বারেক ভান্ডারি, ফারুক হোসেন, তসলিম উদ্দিন প্রমূখ। এ সময় অন্যান্যের মাঝে জাপা নেতা জাকির হোসেন, পবন চন্দ্র ঘোষ, জসিম উদ্দিন, নূর জাহার নূরী, রোকসানা পারভিন, রফিকুল ইসলাম, আবদুস ছোবহান, ইয়াজ সরকার, ফয়সাল রানা, সালাম মোল্লা, আবদুল আলীম, মোঃ দেলোয়ার হোসেন, মনির হোসেন ভুইয়া প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় আগামী ২৭ জানুয়ারী গাজীপুর মহানগর জাতীয় পার্টির সম্মেলন সফল করার জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়। পরিশেষে বেশ কয়েকটি উপ-কমিটি গঠন করা হয়েছে।
মোঃ আল-আমিন দেওয়ান
০১৭১২৫২৩৫০৫
গাজীপুর
০৬/০২/২০১৬ ইং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *