সৌদি আরব প্রবাসী অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের নির্বাচন অনুষ্ঠিত

Slider বিনোদন ও মিডিয়া সারাবিশ্ব

DSC_0153

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব, রিয়াদঃ প্রবাসীদের সুখ, দু:খ, সাফল্য, সম্ভাবনার প্রতিশ্রুতি নিয়ে সৌদি আরব প্রবাসী অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের কার্যকরি কমিটি নির্বাচন ২০১৬ গঠিত হয়েছে ।

শনিবার (৩০ জানুয়ারী) রাতে রিয়াদের বাথাস্থ একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত নির্বাচনে নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি আবুল বশীর, বিশিষ্ট রাজনীতিবিদ জয়নাল আবেদিন বাকের, সাংবাদিক ফোরামের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব আবু ছাইদ এবং বিশিষ্ট রাজনীতিবিদ মাসুদ পারভেজ।

প্রাথমিকভাবে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠিক সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক  মোহাম্মদ আল-আমীন সভাপতি, সাংবাদিক  আব্দুল হালিম নিহন সাধারণ সম্পাদক ও অনলাইন অ্যাক্টিভিস্ট এম এইচ প্রিন্স আহমেদ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়।

উপস্থিত সদস্যদের মতামতে জৈষ্ঠতা, মেধা ও দক্ষতার ভিত্তিতে অন্যান্য পদে মনোনিত সদস্যরা হলেন, নুরুল আনোয়ার (সিনিয়র সহ সভাপতি), জহির উদ্দিন মনির (সহ সভাপতি), শাহ পরান মিঠু (সিনিয়ন যুগ্ন সাধারণ সম্পাদক),
আছিফ মাহমুদ অ্যাপেল (যুগ্ন সাধারণ সম্পাদক), শাহাদাৎ নিরব (সহ সাংগঠনিক সম্পাদক), মোহাম্মদ রুবেল হোসেন (দপ্তর সম্পাদক), কামরুল হাসান (সহ দপ্তর সম্পাদক), সোহেল আলম (অর্থ সম্পাদক), ওয়াসিম আকরাম (সহ অর্থ), সাইফুল ইসলাম অপূর্ব (প্রচার সম্পাদক), মোহন খান (সহ প্রচার সম্পাদক), ওমর তালুকদার (ধর্ম সম্পাদক),
সোহরাব (সহ ধর্ম সম্পাদক), আবছার (সাংস্কৃতিক সম্পাদক), সোহেল খান (সহ সাংস্কৃতিক সম্পাদক), মোহাম্মাদ সোহাগ (তথ্য প্রযুক্তি সম্পাদক), মাসুদ পারভেজ খান (সহ তথ্য সম্পাদক), জাহিদ রবিন (আন্তর্জাতিক সম্পাদক), মিঠু (সহ আন্তর্জাতিক সম্পাদক), এম এস মেজবাহ (ক্রীড়া সম্পাদক), মোহাম্মদ লাভলু (সহ ক্রীড়া সম্পাদক) এবং আরিফ মৃধা (সমাজ কল্যাণ সম্পাদক)।

উল্লেখ্য ” আমরা প্রবাসীদের কথা বলি, আমরা দেশ,মা,মাটির কথা বলি, আমরা বাংলাদেশের সৎ রাজনীতিবিদদের শ্রদ্ধা করি, তবে আমরা কোন রাজনৈতিক দলের নই…। (আমরা আমরাই আমাদের নেই কোনো সংশয়) এই শিরোনামে প্রবাসীদের নিয়ে মাইক নাটকে কটূক্তিমূলক সংলাপের প্রতিবাদে ২০১৩ সালের মে মাসের শুরুতে ফেসবুক আর ব্লগের মাধ্যমেই অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের যাত্রা শুরু হয়।

এর পর বেশ কয়েকটি দাবি-দাওয়া  নিয়ে বরাবরের মতই মাঠে ছিলো এ ফোরামটি। তবে ২ বছর আহবায়ক কমিটি থাকলেও ২০১৪ নভেম্বর  মাসে সকল সদস্যদের সমন্বয়ে গঠিত হয়েছিলো একটি পূর্নাঙ্গ কমিটি যার মেয়াদ ছিল এক বছর। আর তারাই ধারাবাহিকতায় ৩০শে জানুয়ারি সংবিধান অনুযায়ী নতুন এবং পুরাতন সদস্যদের সমন্বয়ে নির্বাচনের মাধ্যমে গঠিত হল ২০১৬ সালের জন্য নতুন কমিটি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *