এরশাদ বেঁচে থাকতে তার নির্দেশনা অনুযায়ীই পার্টি চলবে: জিএম কাদের

Slider রাজনীতি


ঢাকা: জাতীয় পার্টির (জাপা) ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ শারীরিকভাবে অসুস্থ্যতার কারণে পার্টির নিয়মিত কাজকর্ম করতে পারছেন না, এতে পার্টির স্বাভাবিক গতিতে স্থবিরতা এসেছে। তাই পার্টি চেয়ারম্যান আমাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন। আজ দুপুরে জাপা চেয়ারম্যানের বনানী কার্যলয়ে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপ কালে জিএম কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ শনিবার রাতে সংবাদ সম্মেলনে ঘোষণায় তার অবর্তমানে আমাকে পার্টির চেয়ারম্যান নিযুক্ত করেছেন। যেনো হুসেইন মুহম্মদ এরশাদের অবর্তমানে দলের মধ্যে কোন ধরণের বিভ্রান্তি-বিভেদ না আসে।

এতে নেতাকর্মীদের প্র্রত্যাশা পূরণ হয়েছে বলে মনে করেন জিএম কাদের। বলেন, হুসেইন মুহম্মদ এরশাদই আমাদের নেতা। তিনি যতদিন বেঁচে আছেন, তার নির্দেশনা অনুযায়ীই জাতীয় পার্টি চলবে।

তিনি বলেন, কাউন্সিল আয়োজন করাটাই এখন আমাদের মূল দায়িত্ব। আর এ কারণে অনেক কাজ করতে হবে।
দলকে আরও শক্তিশালী এবং ঐক্যবদ্ধ করতেই আমরা সবাই এক সঙ্গে কাজ করব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, জাপা চেয়ারম্যান তার ক্ষমতা বলে পার্টি পরিচালনায় নির্দেশনা দিয়ে থাকেন। এটা বাংলাদেশের রাজনীতির সঙ্গে সাঞ্জস্যপূর্ণ। যারা সমালোচনা করেন, তারা সমালোচনার জন্যই নানা কথা বলতে পারেন। জাপার সিনিয়র নেতারা ফোন করে অনেকেই অভিনন্দন জানিয়েছেন এবং সবাই তার সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন বলেও জানান পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব- শফিকুল ইসলাম শফিক, সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম মিলন, শফিউল্লাহ শফি, যুগ্ম সাংগঠনিক সম্পাদক- কর্ণেল সাব্বির আহমেদ, যুগ্ম দপ্তর সম্পাদক এমএ. রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা এনাম জয়নাল আবেদিন, এ্যাড. আবু তৈয়ব, মো. জাকির হোসেন মৃধা, আনোয়ার হোসেন তোতা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *