রোনালদোর হ্যাটট্রিকে উড়ে গেল এসপানিওল

Slider খেলা

 

Real_Madrid_bg_360415447

 

 

 

 

ঢাকা: লা লিগার চলতি আসরে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে বড় জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। আতিথ্য নেওয়া এসপানিওলকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। আর দলের বড় জয়ে হ্যাটট্রিক করেন পর্তুগিজ তারকা ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো।

ম্যাচের সপ্তম মিনিটে রিয়ালের গোল উৎসবের শুরু হয়। দলকে লিড পাইয়ে দেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। কলম্বিয়ান তারকা জেমস রদ্রিগেজের ক্রস থেকে বল পেয়ে হেড করে এসপানিওলের জালে বল জড়ান বেনজেমা। লা লিগায় এটি ছিল তার ১৮তম গোল। আর সব ধরনের প্রতিযোগিতায় এ মৌসুমে বেনজেমা প্রতিপক্ষের জালে ২২তম বারের মতো বল জড়ান।

১২তম মিনিটে পেনাল্টির সুযোগ থেকে গোল আদায় করেন রোনালদো। ১৬ মিনিটের মাথায় লুকা মদ্রিচের অ্যাসিস্ট থেকে দলের তৃতীয় গোলটি করেন রদ্রিগেজ। ফলে, ৩-০ গোলে এগিয়ে যায় রিয়াল।

বিরতিতে যাবার ঠিক আগ মুহূর্তে ব্যবধান বাড়ান রোনালদো। নিজের দ্বিতীয় আর দলের চতুর্থ গোলটি করেন তিনি। ৪-০ গোলে এগিয়ে থেকে বিশ্রামে যায় স্বাগতিকরা।

বিরতির পর প্রতিপক্ষের জালে আরও দুইবার বল জড়ায়। এর একটি আসে রোনালদোর হেড থেকে। আর একটি আসে আত্মঘাতি গোলের সুবাদে। ম্যাচের ৮২তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো। এ মৌসুমে যা ছিল পর্তুগিজ তারকার ৩০তম ও লা লিগার ১৯তম গোল। ৮৬ মিনিটে রিয়াল ষষ্ঠ গোলের দেখা পায়। রদ্রিগেজের জোরালো শট রুখতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান এসপানিওলের বদলি খেলোয়াড় অস্কার দুয়ার্তো। ফলে, ৬-০ গোলের স্কোর পায় রিয়াল।

আর বাকি সময় কোনো গোল না হলে এই স্কোরেই জয় নিয়ে মাঠ ছাড়ে রোনালদো বাহিনী।

এ জয়ের ফলে তৃতীয় অবস্থানেই রইল রিয়াল। পূর্ণ তিন পয়েন্ট পাওয়ায় ২২ ম্যাচে তাদের সংগ্রহ ৪৭ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার সর্বোচ্চ ৫১ পয়েন্ট। আর রিয়ালের সমান ম্যাচ খেলে অ্যাতলেতিকো মাদ্রিদ রয়েছে টেবিলের দুই নম্বরে, পয়েন্ট ৪৮।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *