গাজীপুরে নৌকায় উঠে যাচ্ছে ধানের শীষ!

Slider গ্রাম বাংলা টপ নিউজ বাধ ভাঙ্গা মত

12193274_1661111094160059_212509154994228835_n

 

 

গাজীপুর অফিস : আভ্যন্তরীন কোন্দল আর জীবন বাঁচাতে সরকারী দলের ছত্র ছায়ায় অবস্থান করার কারণে সাংগঠনিকভাবে দেওয়ালিয়া হয়ে যাচ্ছে গাজীপুর বিএনপি। এই অবস্থা চলতে থাকলে ইউপি নির্বাচনে বিরুপ প্রভাব পড়দে পারে বলে আশংকা দেখা দিয়েছে।

অনুসন্ধানে জানা যায়, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন ঢাকায় থাকেন। তৃনমূল নেতা কর্মীদের সঙ্গে তার যোগাযোগ ফোনে ফোনে। জেলা বিএনপির সাধারণ সম্পাদকও একই অবস্থানে আছেন। গাজীপুর সিটিকরপোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হয়েও পদ হারিয়ে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নান। গাজীপুর জেলা ও উপজেলা বিএনপির অধিকাংশ নেতা কর্মী এখন মামলার আসামী। পুলিশের ভয়ে জামিন হয়েও তারা পলাতক। তবে একাধিক নেতা কর্মী রয়েছেন যাদের নামে মামলা মোকদ্দমা নেই। তারা স্বাভাবিক জীবন যাপন করছেন। জেলার প্রথম স্তরের একাধিক নেতা মামলা ছাড়া নিজ বাসায় অবস্থান করছেন। মাঝে মধ্যে টিভিতেও তারা বক্তব্য দিচ্ছেন।

গাজীপুর বিএনপির একটি সূত্রের অভিযোগ, হাসান পন্থী বিএনপির বিরুদ্ধে তেমন কোন মামলা মোকদ্দমা নেই। কিন্তু মান্নান পন্থীদের নামে অসংখ্ং মামলা।

এদিকে বিএনপি অংগ ও সহযোগী সংগঠনের জেলা ,মহানগর ও উপজেলা পর্যায়ের একাধিক নেতা পেশাজীবী সংগঠনের ব্যানারে আওয়ামীলীগের সঙ্গে আঁতাত করে দাপটের সঙ্গে আছেন। ইতোমধ্যে তারা জেলা পুলিশের কর্তা ব্যাক্তিদের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠোনেও অতিথি হিসেবে বক্তব্য দিচ্ছেন। আওয়ামীলীগের বিভিন্ন অনুষ্ঠানেও যোগদান করতে দেখা যাচ্ছে তাদের।

সম্প্রতি অনুষ্ঠিত হয়ে যাওয়া  শ্রীপুর পৌরসভা নির্বাচনে বিএনপির ভরাডুবির পিছনে অনেকটা বিএনপি দায়ী বলে অভিযোগ উঠেছে।

অভিযোগের সূত্রমতে, জেলা ও উপজেলা বিএনপির আভ্যন্তরীন কোন্দলের জের পড়েছে শ্রীপুর পৌরসভা নির্বাচনে। ফলে মান্নান পন্থী বিএনপির একটি বিরাট অংশ ধানের শীষের পক্ষে কাজ না করে গোপনে বিরোধিতা করেছেন।

বিএনপির নীতি নির্ধারনী একটি সূত্র জানায়, সারা জেলায় বিএনপির আভ্যন্তরীন কোন্দলের কারণে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের ভরাডুবি হতে পারে। কারণ ইতোমধ্যে আওয়ামীলীগের একাধিক চেয়ারম্যান প্রার্থীর সঙ্গে বিএনপির স্থনীয় নেতাদের গোপন সম্পর্ক তৈরী হওয়ায় নৌকায় উঠে গেছে ধানের শীষ। এই অবস্থা চলতে থাকলে বিএনপির ভরাডুবি হওয়ার আশংকা রয়েছে।

বিশ্লেষকরা বলছেন, ইউপি নির্বাচনের আগে দলীয় কোন্দল নির্মূল করতে না পারলে গাজীপুর জেলায় বিএনপি দেওলিয়াপনা প্রায় নিশ্চিত হয়ে যেতে পারে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *