ঢাকা-ময়মনসংিহ মহাসড়কে অবধৈ দোকানরে রমরমা বাণজ্যি; সুবধিায় আছনে স্থানীয় দালালচক্র

জাতীয়

 

 

mail.google.com

 

 

 
রাতুল মন্ডল, শ্রীপুর, (গাজীপুর) প্রতনিধি

গাজীপুররে শ্রীপুর উপজলোয় ঢাকা-ময়মনসংিহ মহাসড়কে উপর (মাওনা চৌরাস্তা এলাকায়) দু’পাশে ভ্যানগাড়তিে বভিন্নি পণ্য সাজয়িে ভ্রাম্যমাণ দোকান বসয়িে বভিন্নি বপিনি বতিানরে পাশাপাশি কাঁচা বাজারসহ ও বভিন্নি ফলরে বশে রমরমা বাণজ্যি চলছ।ে এদরে সাথে পাল্লা দয়িে চায়ের দোকান ইলক্ট্রেনক্সি সামগ্রি এবং পঠিার দোকানে চলছে বাণজ্যি। এর সুবধিা নচ্ছিনে স্থানীয় প্রভাবশালী চক্র। তারা প্রতটিি দোকান থকেে মাওনা চৌরাস্তা অস্থায়ী বাজার ইজারাদার মো: আমনিুল হক (মলিন) এর নামে একটি রশদি দয়িে প্রতদিনি ২০/- থকেে ১০০/- টাকা র্পন্ত খাজনার নামে চাঁদা আদায় করছনে। এ বষিয়ে শ্রীপুর পৌরসভার ময়ের এর সাথে কথা বললে তনিি জানান, কাগজ-েকলমে মাওনা চৌরাস্তায় এখনো কাউকে ইজারা দওেয়া হয় নাই। এ ধরনরে সকল স্থাপনা অবধৈ বলওে জানান তনি।ি
নাম প্রকাশে অনচ্ছিুক কছিু ব্যবসায়ীরা জানান, কছিু দালাল প্রকৃতরি লোক এই রশদি মূলে চাঁদা আদায় কর।ে এইসমস্ত দোকানরে নয়িন্ত্রন করে স্থানীয় নামধারী কছিু ব্যক্তি এবং পরোক্ষ ভাবে কছিু অসাধু পুলশি এর প্রশ্রয় দচ্ছিনে বলওে দাবী করনে তারা। ব্যবসায়ীরা আরও জানান, ভআিইপি লোকজন যখন এই এলাকায় আসনে, তখন আমাদরে কে ঐ দনি দোকান বন্ধ করে দতিে হয় হাইওয়ে পুলশিরে সুবদ্বর্িা।
পুলশিরে নাকরে ডগায় চলছে রমরমা ভ্রাম্যমাণ ব্যবসা। তবে স্থানয়ি পুলশি বক্স এব্যাপারে নরিুত্তাপ। শুধু মাওনা চৌরাস্তা এলাকায় নয়, এমসি বাজার, নয়নপুর বাজার, জনৈা বাজার র্পন্ত এমন দৃশ্যই দখো গছে।ে এম সি বাজাররে রুহুল আমনিরে সাথে আলাপচারতিায় জানা যায়, এ মহাসড়কে এই সমস্ত অবধৈ দোকানরে কারনে যানজট সৃষ্টি হয়। এই যানজট থকেে মুক্তি পতেে এই সরকাররে আমলইে মাওনা ফ্লাই ওভার তরৈি হয়। যখোনে যানজট থকেে মুক্তি পতেে মাওনা ওভার ব্রজি তরৈি হলো সইে একই সমস্যা তরৈি হচ্ছে অবধৈ দোকান ও অস্থায়ী বাজাররে কারন।ে এ সমস্ত যানজট দখোগছেে যখোনে রয়ছেে অবধৈ দোকান ও অস্থায়ী বাজার। আর যানজটরে কারনে অফসি, স্কুল কলজেে যাতায়াতে মহা র্দুবষিহ অবস্থা। যান চলাচলে বশিৃঙ্খলা সে একটা নত্যি নমৈত্তিকি ঘটনা। শৃঙ্খলা ফরিয়িে আনার যনে কউে নইে। পুলশি আছে পুলশি বক্স আছে কন্তিু সবাই যনে নরিব র্দশক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *