৩০ ভাগ বেতন বাড়ানোর ঘোষণা মেয়রের

Slider জাতীয়

Nisar_SM_338752952

 

 

 

 

চট্টগ্রাম: অস্থায়ী সেবকসহ কর্মকর্তা ও কর্মচারীদের ৩০ ভাগ বেতন বাড়ানোর ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র।

মঙ্গলবার দুপুরে কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত সেবক সমাবেশে মেয়র এ ঘোষণা দেন।

সমাবেশে সভাপতিত্ব করেন প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম। উপস্থিত ছিলেন প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, সচিব রশিদ আহমদ, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ সফিকুল মন্নান ছিদ্দিকী ও পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম প্রমুখ।

মেয়র বলেন, আমার নিকট দাবি উত্থাপনের প্রয়োজন নেই, আমি বিবেক দ্বারা পরিচালিত হই। সরকার যে সময় থেকে পে-স্কেল কার্যকর করেছে সেই সময় থেকেই অস্থায়ীদের বর্ধিত বেতন কার্যকর হবে। জানুয়ারি মাসের বেতন বর্ধিত হারে দেওয়া হবে।

তিনি বলেন, সেবকদের ওপর সিটি করপোরেশনের সুনাম নির্ভর করে। অনেক কঠিন ও পরিশ্রমী কাজে সেবকরা নিয়োজিত। তাদের শ্রম ও ঘামের ওপর নগরীর পরিচ্ছন্ন পরিবেশ নির্ভর করে।

নাগরিক স্বার্থে রাতে আবর্জনা অপসারণসহ পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা অনেকাংশে কঠিন হলেও এ কাজটি করার জন্য সেবকদের মেয়র সাধুবাদ জানান।

নাগরিকদের শতভাগ সেবার স্বার্থে সেবকদের আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে মেয়র বলেন, সেবকদের কাজের সুবিধার্থে ইউনিফরম, রেডিয়াম জার্সি, হাত মৌজা, পায়ের জুতা, গায়ের সোয়েটার, মুখের মাস্ক, মাথায় রেডিয়াম হেলমেট, টচ লাইট ইত্যাদি সরবরাহ করা হয়েছে। রাতে কাজ করার সুবিধার্থে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

মেয়র সাফ জানিয়ে দেন, যারা যথাযথ নিয়মে কর্তব্য কাজে থাকবে না বা দায়িত্বে অবহেলা করবে তাদের কোনো ক্ষমা নেই। ভালো কাজের জন্য পুরস্কার আর খারাপ কাজের জন্য তিরস্কার অপেক্ষা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *