লোভ-লালসায় কলুষিত না হওয়ার আহ্বান রাষ্ট্রপতির

Slider জাতীয়

images

 

 

 

 

কিশোরগঞ্জ: লোভ-লালসা বা হীন স্বার্থ চরিতার্থের মনোবৃত্তি কোমল মনকে কলুষিত করতে না পারে সে ব্যাপারে শিক্ষার্থীদের সজাগ থাকার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

রোববার (২৪ জানুয়ারি) বিকেল সোয়া ৪টার দিকে কিশোরগঞ্জ আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, বাংলাদেশের ছাত্র সমাজের রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। এ দেশের ছাত্ররাই মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠাসহ মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রেখেছে। তাদের অবদান জাতি আজীবন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

ছাত্র সমাজের সেই গৌরবময় ঐতিহ্যকে ধারণ করে বর্তমান শিক্ষার্থীরা জাতি গঠনে অবদান রাখবে বলে প্রত্যাশা করে জাতি। দেশ ও জাতির কল্যাণই হবে তোমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।- যোগ করেন রাষ্ট্রপতি।

আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে রাষ্ট্রপতি বলেন, আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয় শত বছরের পুরনো প্রতিষ্ঠান। শতাব্দীকাল ধরে এ প্রতিষ্ঠানটি এলাকায় শিক্ষার দ্যুতি ছড়িয়ে যাচ্ছে। শতবর্ষ উদযাপনের মধ্য দিয়ে জ্ঞান-বিজ্ঞান ও তথ্য-প্রযুক্তিতে প্রতিষ্ঠানটির নব যাত্রা শুরু হবে।

শতাব্দীর ঐতিহ্য ধারণ করে এ বিদ্যাপীঠের শিক্ষার্থীরা জ্ঞান-গরিমায় উজ্জীবিত হয়ে দেশকে সামনে এগিয়ে নিতে অনন্য ভূমিকা রাখবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো. আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, সংসদ সদস্য রেজওয়ান আহম্মেদ তৌফিক, সোহরাব উদ্দিন ও আফজাল হোসেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য দিলারা বেগম আছমা, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট জিল্লুর রহমান, রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল ডা. আ ন ম নৌশাদ খান, আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানাসহ স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে, দুইদিনের সফরে দুপুর সোয়া ২টার দিকে রাষ্ট্রপতি আবদুল হামিদকে বহনকারী হেলিকপ্টারটি কিশোরগঞ্জ শহরের হেলিপ্যাডে অবতরণ করে। এরপর সার্কিট হাউজে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *