বেনাপোল সীমান্তে ২৩ বাংলাদেশি আটক

Slider সারাবিশ্ব

real_line_post_804569665

 

 

 

 

বেনাপোল (যশোর): বেনাপোল সীমান্ত পথে অবৈধভাবে ভারত থেকে ফেরার সময় ২৩ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। তবে এসময় কোনো পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি।

বুধবার (১৩ জানুয়ারি) ভোর ৪টার দিকে ভারত সীমান্তবর্তী বেনাপোল চেকপোস্ট রেল লাইনের বিপরীতে মেহেগনীবাগান থেকে এরা আটক হয়।

আটকদের মধ্যে ১৩ নারী ও ১০ পুরুষ রয়েছে। এদের বাড়ি যশোর, বরিশাল ও নড়াইল জেলার বিভিন্ন এলাকায়। এ ব্যাপারে একটি মামলা হয়েছে বেনাপোল থানায়।

বিজিবি জানায়, তাদের কাছে খবর আসে পাচারকারীরা সীমান্ত পথে বেশ কিছু নারী-পুরুষকে বাংলাদেশে পাঠাবে। খবর পেয়ে গভীর রাত পর্যন্ত সীমান্তে বিজিবি টহল দেয়। এসময় ভোরের দিকে পাচারকারীরা ওই সমস্ত নারী-পুরুষকে এপারে পাঠানোর সময় বিজিবি ২৩  জনকে আটক করে। এসময় কৌশলে পালিয়ে যায় পাচারকারীরা।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সুবেদার হামিদ জানান, আটক হওয়া বাংলাদেশিরা বিভিন্ন সময় ভালো কাজের আশায় দালালদের মাধ্যমে ভারতে গিয়েছিল। পরবর্তীতে সীমান্ত পথে ফেরার সময় তাদের আটক করে অবৈধ পারাপারে অভিযোগে দিয়ে সকালে পুলিশে সোপর্দ করা হয়েছে।

বেনাপোল পোর্টথানা পুলিশের সহকারী উপ পরিদর্শক (এসআই) মতিয়ার রহমান জানান, তাদের বিরুদ্ধে ১১-সি ধারায় মামলা হয়েছে। দুপুরে যশোর আদালতে সোপর্দ করা হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *