বিডিআর বিদ্রোহে খালেদার সম্পৃক্ততার বিষয়ে তদন্তের দাবি

Slider রাজনীতি

index

 

 

 

 

 বিডিআর বিদ্রোহে খালেদা জিয়ার সম্পৃক্ততা রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

তিনি বলেন, খালেদা জিয়া বিডিআর বিদ্রোহের দিন হঠাৎ করে সকাল ৮টার দিকে ঘুম থেকে উঠে তড়িঘড়ি করে কালো গ্লাসে ঢাকা গাড়ি নিয়ে বাসা থেকে বের হয়েছেন। তার দু’দিন কোনো খবর ছিল না। এটা কেন, কী কারণে, কোথায় গিয়েছিল? এটা সন্দেহজনক।

হানিফ আরও বলেন, ওই ঘটনার সঙ্গে এর একটা সম্পৃক্ততা খুঁজে পাওয়া যায়। আমরা বারবার বলেছি, এটার তদন্ত হওয়া উচিত, তদন্ত করে যদি তাদের সম্পৃক্ততা পাওয়া যায়, তাহলে অবশ্যই বিচারের আওতায় এনে কাঠগড়ায় দাঁড় করানো উচিত।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া মেডিকেল কলেজের অস্থায়ী কার্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া এমবিবিএস’র শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে যোগ দিতে এসে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে এ দাবি আগেও করেছি, এখন করছি, বিডিআর বিদ্রোহের ঘটনার সঙ্গে খালেদা জিয়ার সম্পৃক্ততা আছে কী না, তা তদন্ত করে বের করা এবং তাকে আইনের আওতায় নেওয়া হোক।

বিএনপির আন্দোলন সর্ম্পকে হানিফ বলেন, খালেদা জিয়া বা মির্জা ফখরুলের হুমকি বাংলাদেশের জনগণ সাত বছর ধরে বহু দেখছে। এনিয়ে বলার কিছু নেই।

বাংলাদেশে কোনো গণতন্ত্র নেই- মির্জা ফখরুলের এমন বক্তব্য সর্ম্পকে হানিফ উল্টো প্রশ্ন ছুঁড়ে বলেন, গণতন্ত্র যদি না থাকতো তাহলে কী মির্জা ফখরুলরা এইভাবে বিভিন্ন জায়গায় ভাষণ দেওয়ার সুযোগ পেত?

তিনি বলেন, বিভিন্ন টকশোতে বা জনসভা করে যে বক্তব্য দিচ্ছে, সরকার বিরোধী মিথ্যাচার করছে, গণতন্ত্র আছে বলেইতো আজকে তাদের এই সুযোগটা হয়েছে। গণতন্ত্রের ছবকটা বিএনপির কাছ থেকে নেওয়ার প্রয়োজন মনে করে না জাতি।

এসময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ  ডা. জামাল উদ্দিন মোল্লা, প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ডা. ইফতেখার মাহমুদ, জেলা আওয়ামী লীগ সভাপতি সদর উদ্দিন খান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *