ভোট শেষ, গণনা শুরু

Slider জাতীয়

 

2015_12_30_16_53_14_LCNjUdBNsXS0CZL2gppP4GgfHsqZUq_original

 

 

 

 

ঢাকা: নানা ঘটনার মধ্য দিয়ে ২৩৪টি পৌরসভায় ভোটগ্রহণ শেষ হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোগগ্রহণ চলে বিকেল পর্যন্ত। এবারই প্রথম মেয়র পদের লড়াই হচ্ছে দলীয় প্রতীকে।

বুধবার বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হলে স্ব স্ব কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের তত্ত্বাবধানে ভোটগণনা শুরু করা হয়। গণনা শেষে কেন্দ্র থেকেই বেসরকারি ফলাফল ঘোষণা করা হবে।

দেশের ২৩৪টি পৌরসভার ৩ হাজার ৫৫৫টি ভোটকেন্দ্রে সকাল ৮টা থেকে উৎসবমুখর পরিবেশে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। কেন্দ্রগুলোতে ভোটগ্রহণে দায়িত্ব পালন করেন ৬৬ হাজার ৭৬৮ জন কর্মকর্তা।

এবার ৭০ লাখ ৯৯ হাজার ১৪৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পেয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার ছিলেন ৩৫ লাখ ৫২ হাজার ২৮৪ জন আর নারী ভোটার ৩৫ লাখ ৪৬ হাজার ৮৬০ জন।

পৌরসভা নির্বাচনে ২০টি দল ও স্বতন্ত্র মিলিয়ে মেয়র পদে ৯৪৫ প্রতিদ্বন্দ্বী প্রার্থী লড়াই করেন। সাধারণ কাউন্সিলর ৮ হাজার ৭৪৬ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২ হাজার ৪৮০ জন ছিলেন।

মেয়র পদে আওয়ামী লীগের ২৩৪ জন, বিএনপির ২২৩ জন, জাতীয় পার্টির ৭৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

এ ছাড়া আইন-শৃঙ্খলা বাহিনীর নেতৃত্বে অপরাধ দেখভালে মাঠে রয়েছে ১ হাজার ২০৪ জন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ২০ জন ও সাধারণ কেন্দ্রে ১৯ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্ব পালন করেছে। একই সঙ্গে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর জন্য অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *