বড়দিনে ‘উপহার’ নিয়ে আসছেন তিশা

বিনোদন ও মিডিয়া

2015_12_20_20_03_22_JMyxuOIApaEI1tPQTF44GNfnCibiH8_original

 

 

 

 

ঢাকা: বড়দিন উপলক্ষে সবার জন্য ‘উপহার’ নিয়ে আসছেন দর্শকপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। না, তিনি শান্তাক্লজ হয়ে আপনার বাড়ি সে উপহার পৌঁছে দিবেন না, বরং আপনি আপনার বাসায় বড়দিন উপলক্ষে টিভি খুললেই পেয়ে যাবেন সেই উপহার!

হ্যাঁ, যা ভাবছেন তাই। ‘উপহার’ একটি নাটকের নাম। আপেল মাহমুদের রচনা ও জয়ন্ত রোজারিও’র পরিচালনায় আসছে ২৫ ডিসেম্বর বড়দিনে এ নাটকটি প্রচার করা হবে বেসরকারি টেলিভিশন ‘এনটিভি’তে।

নাটকটি সম্পর্কে অভিনেত্রী তিশা বলেন, ‘একটি ব্যতিক্রমী গল্পের কাজ এটি। ইমোশনাল এটাচমেন্ট রয়েছে যথেষ্ট। আশা করি কাজটি সকলের ভালো লাগবে।’

নাটকের কাহিনীতে দেখা যাবে, পাহাড় ঘেরা, প্রকৃতির কোলে অবস্থিত একটা অনাথ আশ্রম। কর্মাধ্যক্ষা সিস্টার টিনা সেখানে অভ্যর্থনা জানায় তার বন্ধু এ্যানজেলাকে। এ্যানজেলা গোমেজ একজন লেখক। গল্প লিখবার জন্য আসা এই নির্জন স্থানে। এদিকে যে শিশুরা আশ্রমে রয়েছে, তাদের সাথে এ্যানজেলার সখ্য গড়ে ওঠে। এই শিশুদের মধ্যে একজন – এ্যানজেলার আগ্রহের জায়গা দখল করে নেয়। যে শিশুটিকে গির্জার একজন ফাদার পেয়েছিলেন পরিত্যক্ত অবস্থায় শহরের এক ডাস্টবিনের পাশে। প্রখর রৌদ্রে পাওয়া শিশুটির নাম হয়ে যায় রোদ্দুর। এই ছেলেটি শুধুমাত্র বুদ্ধিদীপ্তই নয় – একটা কল্পনা প্রবণ বালক। যার মা নেই বাবা নেই, অথচ সে ভাবে তার মা-বাবা আসছেন অনেক চকলেট নিয়ে। আর একটা অদ্ভুত স্বভাব এই বালকের। তার যেন নিজস্ব এক পাহাড় আছে। এর নিচে দাঁড়িয়ে সে পাহাড়ের সাথে কথা বলে।

বড়দিনের আগের দিনের উৎসব পালনের সময় সিস্টার টিনা সবাইকে জানায় এবার রোদ্দুর বড়দিনের সর্বশ্রেষ্ঠ উপহার পাবে। সে একজন মা পাচ্ছে, আর সে মা হলেন এ্যানজেলা ম্যাডাম। গল্পের শেষে দেখি বালকটি তার পাহাড়ের সামনে দাঁড়িয়ে চিৎকার করে বলছে ‘আমার মা আছে, আমার মা আছে’ – প্রতিধ্বনিত এই শব্দের মধ্যে মা এ্যানজেলা জড়িয়ে ধরে তার সন্তানকে। সেও-তো বড়দিনের শ্রেষ্ঠ উপহার পেয়েছে- তার সন্তান- রোদ্দুরকে। এমন স্পর্শকাতর মানবিক একটি গল্প নিয়েই রচিত নাটক উপহার। অ্যাঞ্জেলা চরিত্রে নাটকে অভিনয় করেছেন তিশা। এছাড়াও অন্যান্য চরিত্রে আছেন নাবিলা, সাব্বির (শিশু শিল্পী), রাতুল, রোহান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *