শিরোপা নিয়ে ফিরতে চায় বাংলাদেশ!

গ্রাম বাংলা

 

1450528409

 

 

 

 

 

২৩ ডিসেম্বর থেকে ভারতের কেরালায় শুরু হতে যাচ্ছে ৭ জাতি সাফ সুজুকি ফুটবল। বাংলাদেশ মাঠে নামবে ২৪ ডিসেম্বর । প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন আফগানিস্তান। ২৬ ও ২৮ ডিসেম্বর  যথাক্রমে মালদ্বীপ ও ভুটানের মোকাবেলা করবে বাংলাদেশ।

কাল সকালে ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। শনিবার বাফুফে ভবনে আয়োজিত  প্রেস কনফারেন্সে শিরোপা জয়ের টার্গেট জানালেন কোচ মারুফুল হক ও অধিনায়ক মামুনুল ইসলাম।

সাফ ফুটবলে বাংলাদেশের শিরোপা জয় একবার এবং সেটা ২০০৩ সালে নিজেদের মাঠে। পরের আসরে  রানার্স আপ হয়েছিল বাংলাদেশ। তবে ২০০৮ এ গ্রুপ পর্ব থেকে বিদায়।  ২০০৯ সালে ঘরের মাঠে সেমিফাইনালে উঠার পর পরবর্তী দুটি আসরেই বাদ পড়ে গ্রুপ পর্ব থেকে। তবে অতীত ভুলে এবার সাফল্যের স্বপ্ন দেখছে মারুফুল বাহিনী।

কোচ মারুফুল বলেন, প্রায় ২০দিন আগে দায়িত্ব গ্রহণ করেছি আমি। তখন শুরুতেই সাফ চ্যাম্পিয়নশীপ জেতার কথা বলেছিলাম। এখনও লক্ষ্যটা তেমনি আছে। গেল ১৮টি দিনে বিকেএসপিতে আমরা ৩৮ সেশনে অনুশীলন করেছি। সবাই খুব কষ্ট করেছে। চেষ্টা করেছে নিজেদের উজার করে দিতে। শেষ দিকে নেপালের সঙ্গে একটি প্রীতি ম্যাচও খেলেছি। ঐ ম্যাচে জিতেছি। তারপরও ম্যাচটিতে করা ভুল-ত্রুটি সংশোধনের কাজ চলছে। সাফে চ্যাম্পিয়ন হওয়ার জন্যেই খেলব আমরা।

অধিনায়ক মামুনুল ইসলাম বলেন, গেল ১৮ দিন আমরা কঠোর পরিশ্রম করেছি। খেলোয়াড়রা শারিরীক ও মানসিকভাবে ফিট রয়েছে। আমরা কোচের কাছে প্রতিশ্রুতি দিয়েছে, ভালো করার। সবচেয়ে বড় কথা আমরা শৃংখলাবদ্ধ থাকব। লক্ষ্য একটাই চ্যাম্পিয়ন হওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *