এখন শ্রোতাদের চাহিদা বদলে গেছে

বিনোদন ও মিডিয়া

untitled-25_178670

 

 

 

 

 

‘মিউজিক ক্লাব’-এ আজ কোন গানগুলো গাইবেন?
সরাসরি সম্প্রচার করা অনুষ্ঠানগুলোয় জনপ্রিয় গান ছাড়াও অনেকদিন গাওয়া হয়নি, তেমন কিছু গানেরও অনুরোধ আসে। কারণ এ ধরনের অনুষ্ঠানে দর্শক-শ্রোতা তাদের ভালোলাগার কথা সরাসরি জানাতে পারেন। সে কারণে লাইভ অনুষ্ঠানে দর্শক-শ্রোতার পছন্দকে প্রাধান্য দিই। আজ নিজের কিছু প্রিয় গানের পাশাপাশি দর্শকের পছন্দের গান গাইব।
কোনো নতুন গান শোনাবেন?
নতুন অ্যালবামের জন্য রেকর্ড করা দুটি গান গাওয়ার ইচ্ছা আছে। এখন শ্রোতাদের চাহিদা বদলে গেছে। ভক্তরা সবসময়ই নতুন কিছু চান। অনেকদিন থেকেই ভক্তরা নতুন গানের অনুরোধ করে আসছেন, তাদের কথা ভেবেই এবার অপ্রকাশিত গান শোনানোর পরিকল্পনা করেছি।
সাত বছর কোনো অ্যালবাম প্রকাশ না করার কারণ?
বড় প্রযোজনা প্রতিষ্ঠানগুলো অ্যালবাম প্রকাশনা থেকে হাত গুটিয়ে নিয়েছে। এজন্য নতুন কোনো আয়োজন করিনি। জানি, ভক্তরা সবসময় নতুন কিছু চান। কিন্তু তাদের জন্য কিছু করারও সুযোগ ছিল না। দুই বছর ধরে প্রকাশনার মাধ্যম বদলে গেছে। অ্যালবামের জায়গায় একক গান প্রকাশের রীতি শুরু হয়েছে। সে কারণে সাত বছরের বিরতি ভেঙে অ্যালবাম আয়োজন শুরু করেছি। ইতিমধ্যে নাজির মাহমুদ, আহমেদ রিজভীসহ আরও কয়েকজন গীতিকার-সুরকারের নতুন আয়োজন নিয়ে ব্যস্ত হয়ে উঠেছি। ভক্তদের বলব, আর ক’টা দিন অপেক্ষা করুন, শিগগিরই সাউন্ডটেক থেকে আমার একক অ্যালবামটি প্রকাশ পাবে।
আসিফের সঙ্গে দ্বৈত অ্যালবাম কবে প্রকাশ পাবে?
রেকর্ডিং শেষ। কয়েক দিনের মধ্যেই দ্বৈত অ্যালবামটি প্রকাশের সম্ভাবনা রয়েছে। এতে আমার এবং আসিফের চারটি দ্বৈত ও দুটি একক গান থাকবে। গানগুলোর সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন কলকাতার সঙ্গীতায়োজক প্রীতম।
প্লেব্যাক করছেন না কেন?
আমি কিন্তু বলিনি আর প্লেব্যাক করব না। ভালো কাজের সুযোগ পেলে এখনও প্লেব্যাক করতে প্রস্তুত। বেশ কিছুদিন আগে ‘লালচর’ ছবিতে ‘ছুঁয়ো না ছুঁয়ো না সই’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছিলাম। সরকারি অনুদান পাওয়া কোনো ছবিতে এটাই আমার প্রথম গান। ফরিদ আহমেদের সুরে এ গানটি নিয়ে আমি আশাবাদী। এটি শ্রোতাদের মন ছুঁয়ে যাবে বলে আমার বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *